৩০ মার্চ, ২০২০ ১০:২০

হালুয়াঘাটে করোনা প্রতিরোধ ও সচেতনতায় তৎপর প্রশাসন

হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি

হালুয়াঘাটে করোনা প্রতিরোধ ও সচেতনতায় তৎপর প্রশাসন

ময়মনসিংহের হালুয়াঘাটে করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় দিনরাত মাঠে কাজ করছেন উপজেলা প্রশাসন। প্রতিদিন করোনা প্রতিরোধে জনসচেতনতা মূলক কাজ করে যাচ্ছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মাহমুদুল হক সায়েম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রেজাউল করিম, সহকারি কমিশনার (ভূমি) মো. তানভীর আহমেদ, অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আলী মাহমুদসহ অন্যান্য পুলিশ কর্মকর্তারা।

এদিকে করোনা পরিস্থিতি মোকাবেলায় উপজেলার ১টি পৌরসভা ও ১২টি ইউনিয়নে সুনসান নিরবতা বিরাজ করছে। এতে সব থেকে বেশি বেকায়দায় পড়েছেন দিনমজুর গরীব মানুষজন। প্রতিদিনই উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হচ্ছে। করোনাভাইরাস প্রতিরোধে প্রশাসনের বেঁধে দেওয়া নিয়ম-কানুনগুলো সঠিকভাবে পালন করা হচ্ছে কিনা সেই বিষয়ে বিভিন্ন এলাকার জনসমাগম স্থানে অবস্থিত হোটেল, চায়ের দোকানসহ দোকান বন্ধ রাখার বিষয়ে কঠোর নজরদারি রাখা হচ্ছে। উপজেলার যে কোন স্থানের কোন অনিয়মের খবর সঙ্গে সঙ্গে জানানোর জন্য ইউপি চেয়ারম্যান, মেম্বার, গ্রাম পুলিশকে নির্দেশনা প্রদান করা হয়েছে। কোথাও কোন অনিয়মের খবর পেলেই জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে উপজেলা প্রশাসন তৎপরতা বৃদ্ধি করা হয়েছে। করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সতর্ক হওয়ার লক্ষ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে চালানো হচ্ছে বিভিন্ন কর্মকাণ্ড।

করোনাভাইরাস নিয়ন্ত্রণে থানা পুলিশ ও স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়োজিত ডাক্তারদের উপজেলা পরিষদের অপ্রত্যাশিত খাত হতে বিতরণ করা হয়েছে পিপিই। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থাপন করা হয়েছে আইসোলেশন ওয়ার্ড। নিত্য প্রয়োজন ও ফার্মেসীগুলোতে নিরাপদ দূরুত্ব বজায় রাখতে একে দেয়া হচ্ছে সুরক্ষাবৃত্ত।

তাছাড়া পৃথকভাবে মাঠে কাজ করছেন হালুয়াঘাট পৌরসভার পক্ষে পৌর মেয়র খায়রুল আলম ভূঞা। জনগুরুত্বপূর্ণ স্থানসমূহে পৌরসভার পক্ষ থেকে হাত ধোয়ার ব্যবস্থা রাস্তায় ছিটানো হচ্ছে জীবাণুনাশক স্প্রে। স্থানীয়ভাবে উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে প্রচার-প্রচারণা, ব্যক্তি উদ্যোগ ও সামাজিক সংগঠনের ব্যানারে লিফলেট এবং মাস্ক বিতরণ অব্যহত রয়েছে। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর