শিরোনাম
প্রকাশ : ১ এপ্রিল, ২০২০ ১৮:৫১

লাকসামে ২০ হাজার পরিবারের বাড়িতে পৌঁছে দেয়া হচ্ছে খাদ্যসামগ্রী

লাকসাম প্রতিনিধি

লাকসামে ২০ হাজার পরিবারের বাড়িতে পৌঁছে দেয়া হচ্ছে খাদ্যসামগ্রী

কুমিল্লার লাকসামে ২০ হাজার গরীব, অসহায় মানুষের মধ্যে পৌঁছে দেয়া হচ্ছে নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি’র নির্দেশক্রমে আজ বুধবার থেকে বাড়িতে বাড়িতে পৌঁছে দেয়া হচ্ছে এসব খাদ্যসামগ্রী। 

জানা যায়, চলমান করোনা পরিস্থিতিতে সারাদেশের ন্যায় লাকসামের শ্রমজীবি মানুষরা কর্মহীন হয়ে পড়েছে। এছাড়াও স্বল্প আয়ের মানুষ, ভিক্ষুক, ছিন্নমূল ও পথশিশুদের দুর্দিন যাচ্ছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি লাকসামের সমস্যাগ্রস্ত মানুষের কথা বিবেচনায় নিয়ে সংশ্লিষ্ট দায়িত্বশীলদের তাদের পাশে সাহায্য নিয়ে দাঁড়ানোর নির্দেশ দেন। 

এরই প্রেক্ষিতে স্থানীয় সরকারমন্ত্রীসহ লাকসামের জনপ্রতিনিধি, ব্যবসায়ী, রাজনৈতিক নেতৃবৃন্দের সমন্বয়ে ফান্ড গঠন করে ২০ হাজার গরীব, অসহায় ও সুবিধাবঞ্চিত পরিবারের মধ্যে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণের সিদ্ধান্ত নেয়া হয়। 

আজ বুধবার উপজেলা পরিষদ মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে বিতরণ কার্যক্রম শুরুর পর লাকসাম পৌরসভা ও উপজেলার ৮টি ইউনিয়নের প্রতিটি গ্রামে সমস্যাগ্রস্থ মানুষদের বাড়ি বাড়ি এসব খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে। প্রতিটি পরিবারকে প্রদত্ত খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে- চাল ১০ কেজি, আটা ৪ কেজি, আলু ৪ কেজি, পেঁয়াজ দেড় কেজি, ডাল দেড় কেজি, সয়াবিন তেল ১ লিটার ও সাবান ১টি। প্যাকেট আকারে একসাথে কমপক্ষে ১০দিনের খাদ্যসামগ্রী পেয়ে খুশি শহর ও গ্রামীন জনপদের প্রতিটি সুবিধাবঞ্চিত পরিবার। 

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম মনিটরিং করছেন লাকসাম উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট ইউনুছ ভূঁইয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা এ.কে.এম সাইফুল আলম, ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, মহিলা ভাইস চেয়ারম্যান পড়শী সাহা, পৌর মেয়র অধ্যাপক আবুল খায়ের, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রফিকুল ইসলাম হিরাসহ পৌর কাউন্সিলর ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ। 

একসাথে লাকসামের ২০ হাজার দরিদ্র ও অসহায় পরিবারের মধ্যে কমপক্ষে ১০দিনের প্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন স্থাণীয় বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। 


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য