৩ এপ্রিল, ২০২০ ১১:৩৪

আদেশ অমান্য করে বিনা কারণে রাস্তায়, ৮ জনকে জরিমানা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

আদেশ অমান্য করে বিনা কারণে রাস্তায়, ৮ জনকে জরিমানা

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে সরকারি আইন অম্যান্য করে দলবদ্ধ ভাবে রাস্তায় ঘুরাফেরার কারণে ও জনসমাগম করে চায়ের দোকান খোলা রাখার কারণে ৮ জনকে ভ্রাম্যমাণ আদালতে ৮ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে। গত বৃহস্পতিবার বিকেল সাড়ে পাঁচটার সময় তাদের এ অর্থদণ্ড দেয়া হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, সেনাবাহিনীর একটি দল ও পুলিশের সদস্যদের নিয়ে উপজেলার বিভিন্ন ইউনিয়নে জনসমাগম না করতে এবং বিনা করাণে রাস্তায় না ঘুরতে সাধারণ মানুষদের সচেতনতামূলক দিক নির্দেশনা দিচ্ছিলেন এসিল্যান্ড। এসময় উপজেলার বুড়িশ্বর ও গোকর্ণ ইউনিয়নে সরকারি আদেশ অমান্য করে বিনা কারণে রাস্তায় ঘুরাফেরার কারণে ৭ যুবককে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৭ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। 

অপরদিকে, জনসমাগম করে চা বিক্রি ও দোকানে আড্ডা দেয়ার অভিযোগে এক চা বিক্রেতাকে ১ হাজার টাকা জরিমানা করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা আক্তার। নির্বাহী মেজিস্ট্রট ও সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা আক্তার জানান, সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮ এর ২৫ (১) (খ) লংগনের দায়ে ৮ জনকে একই আইনের ২৫(২) অনুসারে সর্বমোট ৮ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে। এসময় সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা সার্বিক সহযোগিতা করেছেন।


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর