৩ এপ্রিল, ২০২০ ১৬:১২

খাদ্য সংকটে রাজারপাট ডাঙ্গা আশ্রায়ন প্রকল্পের দেড়শ পরিবার

পঞ্চগড় প্রতিনিধি:

খাদ্য সংকটে রাজারপাট ডাঙ্গা আশ্রায়ন প্রকল্পের দেড়শ পরিবার

পঞ্চগড় সদর উপজেলার রাজার পাট ডাঙ্গা আশ্রায়ন প্রকল্পে বসবাস করা দেড়শ পরিবার খাদ্য সংকটে ভুগছে। এর মধ্যে মুক্তিযোদ্ধাদের পরিবারও রয়েছে। অনেকে ভিক্ষাবৃত্তি করে জীবন চালায়। করোনা ভাইরাস ঠেকাতে সরকার ঘোষিত নির্দেশনায় এই গুচ্ছগ্রামের প্রায় পাঁচশ মানুষ এখন ঘরবন্দি। 

অধিকাংশ মানুষই শ্রমিক এবং দিন এনে দিন খাওয়া। সবকিছু বন্ধ হয়ে যাওয়ায় তাদের আয় ইনকাম বলে কিছু নেই এখন। সন্তান ও সংসার নিয়ে তারা উদ্বিগ্ন। 

মুক্তিযোদ্ধা সৈনিক বসির উদ্দীন (৯২) জানান, ছেলে মেয়ে সাথে নাই। প্রতিবন্ধী স্ত্রীকে নিয়ে এখানে থাকেন তিনি। দুজনই অসুস্থ। মাছির অত্যাচারে গামছা দিয়ে পা ঢাকতে ঢাকতে তিনি জানান, ''বাফু গতকাল সারাদিন আর্মির লোকদের খুঁজেছি, নিজের কষ্টের কথা বলার জন্য, কিন্তু তাদের খুঁজে পাইনি। ঔষধ কিনব না বাজার করবো বুঝতে পারছি না। 

ভিক্ষাবৃত্তি করে জীবন চলে আহেদান বেওয়ার (৬০)। এখানে নিজের বলে কেউ নেই তার। তিনি জানান, মানুষের বাড়িতে বাড়িতে গিয়ে ভিক্ষা করে চলতাম। এখন কারও বাড়ি যাওয়া যায় না। অসুস্থ শরীরে কোন মতে আছি। খাবার নাই।
 
জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন জানান, ইতোমধ্যে আশ্রায়ন প্রকল্পগুলোতে খাবার পৌঁছে দেওয়ার কার্যক্রম শুরু হয়েছে। ওই গুচ্ছগ্রামের জন্য বরাদ্দও হয়েছে। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর