শিরোনাম
প্রকাশ : ৭ এপ্রিল, ২০২০ ১৩:০৭

করোনা সচেতনতায় তৎপর লাকসাম-মনোহরগঞ্জ পেশাজীবী পরিষদ

লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি

করোনা সচেতনতায় তৎপর লাকসাম-মনোহরগঞ্জ পেশাজীবী পরিষদ

করোনাভাইরাস সচেতনতায় তৎপর লাকসাম-মনোহরগঞ্জ পেশাজীবী পরিষদ। লাকসাম ও মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের সুরক্ষায় পিপিই প্রদান, গরীব ও অসহায় মানুষের খাদ্যসামগ্রী বিতরণসহ জনসচেতনায় বিভিন্ন কার্যক্রম অব্যাহত রেখেছে সংগঠনটি।

জানা যায়, দেশের বিভিন্ন স্থানে অবস্থানরত স্থানীয় বিভিন্ন পেশার উল্লেখযোগ্য ব্যক্তিদের সমন্বয়ে লাকসাম-মনোহরগঞ্জ পেশাজীবী পরিষদ গঠিত।

এ সংগঠনে বেশ কয়েকজন বিশেষজ্ঞ চিকিৎসক রয়েছেন যারা মানবিক সেবায় প্রশংসনীয় ভূমিকা রেখে চলেছেন। শুরু থেকেই সংগঠনটি সামাজিক-স্বেচ্ছাসেবী বিভিন্ন কর্মকাণ্ডে ব্যাপক সাড়া জাগিয়েছে।

সাম্প্রতিক বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রভাব শুরু হলে সংগঠনের চিকিৎসকরা আগাম সতর্কতায় বেশকিছু গুরুত্বপূর্ণ পরামর্শ দিয়ে স্থানীয়দের মাঝে সচেতনতা সৃষ্টি করে। ইতোমধ্যে এ সংগঠনের উদ্যোগে লাকসাম-মনোহরগঞ্জের অতিদরিদ্র ও অসহায় মানুষদের মধ্যে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

স্থানীয় রোগীদের সুচিকিৎসা নিশ্চিতে লাকসাম ও মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সকল চিকিৎসকদের সুরক্ষা নিশ্চিতের লক্ষ্যে পিপিই প্রদান করা হয়েছে।

করোনা পরিস্থিতিতে এ ধরনের জনকল্যাণমুলক বিভিন্ন কার্যক্রম অব্যাহত রেখে সংগঠনটি ব্যাপক প্রশংসিত হচ্ছে।

লাকসাম উপজেলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের জন্য নির্বাহী কর্মকর্তা এ কে এম সাইফুল আলম ও ভাইস চেয়ারম্যান মহব্বত আলীর নিকট এবং মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল রানা, সহকারী কমিশনার (ভূমি) পাঠান মোহাম্মদ সাইফুজ্জামান, উপজেলা ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম ও স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নিগর্স মেরাজ চৌধুরীর নিকট পিপিইগুলো হস্তান্তর করা হয়।

লাকসাম-মনোহরগঞ্জ পেশাজীবী পরিষদের সাধারণ সম্পাদক, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (পিজি হাসপাতাল) হৃদরোগ বিভাগের মেডিকেল অফিসার ডা. রাজীব কুমার সাহা বলেন, করোনাভাইরাসে বিশ্বব্যাপী আতঙ্ক ছড়িয়ে পড়েছে। আমাদের দেশেও এটি প্রভাব বিস্তার করেছে। এ মুহূর্তে আমাদের সকলকে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন ও স্বাস্থ্যবিধি মেনে চলা উচিত। নিজেকে ও পরিবারকে সুরক্ষিত রাখতে সকলকে বাসা-বাড়িতে অবস্থান করা উচিত। লাকসাম-মনোহরগঞ্জবাসীর সুস্বাস্থ্য নিশ্চিতে পেশাজীবী পরিষদের চিকিৎসকরা সর্বদা প্রস্তুত আছে।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য