৭ এপ্রিল, ২০২০ ১৮:০৩

কোটালীপাড়ায় নিজ উদ্যোগে অর্ধশতাধিক বাড়ি লকডাউন

গোপালগঞ্জ প্রতিনিধি:

কোটালীপাড়ায় নিজ উদ্যোগে অর্ধশতাধিক বাড়ি লকডাউন

বাড়ির আসা যাওয়া পথের সমানে বাঁশের বেরিকেড দেয়া। তাতে একটি সাইবোর্ড ও একটি লাল পতাকা ঝুলিয়ে দেয়া হয়েছে। সাইনবোর্ডটিতে লেখা রয়েছে, বাড়ি লকডাউন, দয়া করে কেউ আসা যাওয়া করবেন না। 

আজ মঙ্গলবার সকাল থেকে এমনই বাঁশের বেরিকেড ও সাইনবোর্ড রয়েছে অর্ধশতাধিক বাড়িতে। প্রশাসন এখনও গোপালগঞ্জ লকডাউন না করলেও কোটালীপাড়া উপজেলার তাড়াশী গ্রামে করোনা ভাইরাস আতংকে নিজেদের উদ্যোগেই নিজেদের অর্ধশতাধিক বাড়ি লকডাউন করেছে।

জানা গেছে, করোনাভাইরাস রোধে গোপালগঞ্জের বিভিন্ন হাট-বাজার. মার্কেট ও দোকানপাট বন্ধ রয়েছে। সামাজিক দূরত্ব বজায় রাখতে সচেতনতা সৃষ্টি করতে নানাভাবে প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছে প্রশাসন। এতে সেনাবাহিনীও সহযোগিতা করছে। করোনাভাইরাস নিয়ে অধিকাংশ জনগনের মধ্যে তেমন একটা আতংক দেখা যায়নি। ফলে বিভিন্ন স্থানে অবাধে ঘোরাফেরা করছে সাধারণ মানুষ। তারপরেও জেলা বা উপজেলা প্রশাসন লকডাউন ঘোষণা করেনি। তাই করোনারোধে নিজেদের উদ্যোগে কোটালীপাড়া উপজেলার তাড়াশী গ্রামের তিনটি পয়েন্টে বাঁশের বেরিকেড দিয়ে অর্ধশতাধিক বাড়ি নিজেদের লকডাউন করে দেয়।

যুবলীগ নেতা কোটালীপাড়া শেখ লুৎফর রহমান ডিগ্রী কলেজের সাবেক ভিপি লিটন শেখের নেতৃত্বে এসব বাড়ি লকডাউন করা হয়। নিজ উদ্যোগে বাড়ি লকডাউন করায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। অনেকেই নিজ উদ্যোগে বাড়ি বা এলাকা লকডাউন করার কথা ভাবছেন। 

লকডাউন হওয়া পরিবারের সদস্য ইস্রাফিল শেখ বলেন, আমি ও আমার পরিবারের সদস্যদের নিয়ে আতংকে রয়েছি। সবখানেই আবাধে ঘোরাফেরা চলছে। যে কারো মাধ্যমে করোনাভাইরাস ছড়াতে পারে। সেজন্য আমার বাড়ি আমি নিজে লকডাউন করে দিয়েছি।

কোটালীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মাহফুজুর রহমান বলেন, আমাদের পক্ষ থেকে এখনো কোন এলাকা লকডাউন করার কোন পরিকল্পনা নেই। তবে তারা এটা নিজেদের উদ্যোগে করেছেন। এ বিষয়টি আমাদের এখনো তারা জানায়নি। মানুষ যাতে ঘরে থাকে সে বিষয়ে বিভিন্ন পদক্ষেপ নিয়েছি আমরা। বিভিন্ন স্থানে মাইকিং করে সচেতন করা হচ্ছে।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর