৮ এপ্রিল, ২০২০ ১৫:২৭

লাইনে দাঁড়িয়ে চাল না পাওয়ায় ক্ষোভ, মানা হচ্ছে না সামাজিক দূরত্ব

পঞ্চগড় প্রতিনিধি:

লাইনে দাঁড়িয়ে চাল না পাওয়ায় ক্ষোভ, মানা হচ্ছে না সামাজিক দূরত্ব

পঞ্চগড়ের দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে থেকেও ১০ টাকা কেজি দরে ওএমএসের চাল পাচ্ছে না নিম্ন আয়ের মানুষ। এতে দেখা দিয়েছে অসন্তোষ।  সংশ্লিষ্টরা মনে করছেন চাহিদার তুলনায় বরাদ্দ খুব কম থাকায় সংকটের সৃষ্টি হয়েছে।  

জানা যায়, করোনা পরিস্থিতিতে নিম্ন আয়ের মানুষের কথা চিন্তা করে খাদ্য বিভাগ গত রবিবার পঞ্চগড় জেলা শহরে ৮ জন ডিলারের মাধ্যমে ওএমএসের চাল বিক্রি শুরু করে। প্রতিদিন শত শত মানুষ লাইনে দাঁড়িয়ে এই চাল কিনেন। কিন্তু বরাদ্দ কম থাকায় খুব অল্প সংখ্যক মানুষই লাইনে দাঁড়িয়ে এই চাল কেনার সুযোগ পাচ্ছেন। বাকিরা দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে থাকলেও চাল না নিয়েই বাড়ি ফিরতে হয় তাদের। এ নিয়ে নিম্ন আয়ের মানুষের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। 

এদিকে ওএমএসের চাল কিনতে ব্যক্তিরা সামাজিক দূরত্ব মানছে না। অন্তত তিন ফিট দূরত্ব বজায় রেখে কাজ সম্পাদন করার কথা থাকলেও চাল কেনার সময় তারা গা ঘেঁষে লাইনে দাঁড়াচ্ছেন। 

পঞ্চগড় সদর উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা খলিলুর রহমান বলেন, আমাদের উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনায় প্রথম দিন জেলা শহরের ৮ জন ডিলারকে সাড়ে ১২’শ কেজি করে ওএমএসের চাল বরাদ্দ দেয়া হয়েছিল। মঙ্গলবার দেয়া হয় ৫’শ কেজি করে।  প্রত্যেক ব্যক্তিকে ৫ কেজি করে চাল দেয়ার সিদ্ধান্ত আছে। এতে প্রতিদিন ১০০ জনের কাছে চাল বিক্রি করা যাবে। কিন্তু সকাল থেকেই প্রতি ডিলারের কাছে ৫ শতাধিক মানুষ দশ টাকা দরের চাল কিনতে আসে। এ জন্য সকলে চাল পায় না।  আগামীতে প্রতি ডিলারকে সাড়ে ৭’শ কেজি করে চালের বরাদ্দ দেয়া হবে। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর