৮ এপ্রিল, ২০২০ ১৮:৪১

চিকিৎসকের অবহেলায় শিশুর মৃত্যুর অভিযোগ

পাবনা প্রতিনিধি:

চিকিৎসকের অবহেলায় শিশুর মৃত্যুর অভিযোগ

পাবনার বেড়া উপজেলায় নিউমোনিয়ায় ও ডায়রিয়ায় আক্রান্ত হয়ে খুশি নামের পাঁচ মাস বয়সি এক শিশুর মৃত্যু হয়েছে। সে উপজেলা সদরের সানিলা শাহপাড়া মহল্লার দিনমজুর খোরশেদ আলমে মেয়ে। তবে নিহতের পরিবারের দাবি চিকিৎসকের অবহেলায় শিশুটির মৃত্যু হয়েছে।

বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে দায়িত্বরত ডাক্তার শারমিন জানান, খোরশেদ আলমের মেয়ে খুশি কয়েক দিন ধরে নিউমোনিয়া ও ডায়রিয়ায় ভুগছিল। বুধবার সকালে খুশির অবস্থার অবনতি হলে পরিবারের লোকজন তাকে বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে ডাক্তার তাকে মৃত ঘোষনা করে।
 
অন্যদিকে মৃত শিশু খুশির পরিবারের দাবী, নিউমোনিয়া ও  ডায়রিয়ায় আক্রান্ত খুশিকে ৭ এপ্রিল মঙ্গলবার সন্ধ্যায় পরিবারের লোকজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে দায়িত্বরত চিকিৎসক তাকে ভর্তি না করে যেনতেন ভাবে দেখে ব্যবস্থাপত্র দিয়ে বাড়ি পাঠিয়ে দেন। বুধবার সকালে পুনরায় তার অবস্থার অবনতি হলে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষনা করে।  

বেড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সরদার মিলন মাহমুদ বলেন, বাচ্চাটির নিউমোনিয়া ও ডায়রিয়ার লক্ষণ ছিল। কর্তব্যরত চিকিৎসক তাকে প্রয়োজনীয় চিকিৎসা দিয়েছেন। এরপরেও যদি কারও দায়িত্ব পালনে কোনো গাফিলতি থাকে তবে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর