৮ এপ্রিল, ২০২০ ১৮:৪২

বরিশালে বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তিকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তিকে জরিমানা

বরিশালে সরকারি নির্দেশ অমান্য করে অপ্রয়োজনে দোকান খোলা রাখাসহ খেয়া নৌকায় জনসমাগম করা এবং সরকারি কাজে বাধা দেয়ায় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছ থেকে ২২ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

বরিশাল জেলা প্রশাসনের গণজমায়েত রোধ এবং সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ সংক্রান্ত পৃথক ভ্রাম্যমাণ আদালত বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত এই অভিযান চালায়। 

সেনাবাহিনী ও পুলিশের সহযোগিতায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাজমুল হুদা এবং মো. হেলাল উদ্দিন পৃথক ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন। 

মো. নাজমুল হুদার ভ্রাম্যমাণ আদালত সকালে সরকারি নির্দেশ অমান্য করে অপ্রয়োজনে দোকান খোলা রেখে গণজমায়েত করায় কাউনিয়া হাউজিং এলাকায় এক দোকানিকে ২ হাজার, বাজার রোডের একটি দোকান থেকে ৩ হাজার এবং ব্রাউন কম্পাউন্ড এলাকার ২ দোকানিকে ২ হাজার টাকা এবং নগরীর নাজিরের মহল্লায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনার দৃশ্য মোবাইল ফোনে ভিডিও ধারণ করে সরকারি কাজে বাঁধা সৃস্টির দায়ে মো. ফুয়াদ নামে এক ব্যক্তিকে ১ হাজার টাকা জরিমানা করেন। 

অপরদিকে মো. হেলাল উদ্দিনের ভ্রাম্যমাণ আদালত সরকারি নির্দেশ অমান্য করে দোকান খোলা রাখায় বাজার রোডের ২টি দোকান থেকে ৫ হাজার করে ১০ হাজার, স্বরোডে একটি হার্ডওয়্যার দোকান থেকে ৩ হাজার এবং নগরীর বেলতলা খেয়াঘাটে খেয়া চালু রেখে জনসমাগম করায় এক খেয়া মাঝিকে ১ হাজার টাকা জরিমানা করেন। 

এ সময় ভ্রাম্যমাণ আদালত যেখানেই জনসমাগম দেখেন সেখানেই থেমে জনগণকে সুস্থ থাকতে নিজ নিজ ঘরে অবস্থানে উদ্বুদ্ধ করেন। জরুরি এবং মানবিক প্রয়োজন ছাড়া কাউকে ঘর থেকে বাইরে বের না হতে পরামর্শমূলক দিকনির্দেশনা দেন ভ্রাম্যমাণ আদালত।

এদিকে গত মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসন বরিশালে প্রবেশ এবং বরিশাল ত্যাগে নিষেধাজ্ঞা দিয়ে গণবিজ্ঞপ্তি জারির পর বরিশালে প্রবেশ ও ত্যাগের উপর আরও কড়াকড়ি আরোপ করেছে আইন শৃঙ্খলা বাহিনী। বিভিন্ন স্থানে টহল দিচ্ছে সেনাবাহিনী, র‌্যাব ও পুলিশ। চেকপোস্ট স্থাপন করে তল্লাশি চালাচ্ছে পুলিশ। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর