৮ এপ্রিল, ২০২০ ১৯:০৯

লালমনিরহাটে খাদ্যসামগ্রীর জন্য ইউএনও অফিসের সামনে শ্রমিকদের অবস্থান

লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটে খাদ্যসামগ্রীর জন্য ইউএনও অফিসের সামনে শ্রমিকদের অবস্থান

করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া হোটেল শ্রমিকদের আর্থিক সহযোগিতার ও খাদ্যসামগ্রীর জন্য লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলা পরিষদের অবস্থান করে হোটেল শ্রমিক ইউনিয়ন। বুধবার দুপুরে উপজেলা পরিষদের সামনে কর্মহীন হয়ে পড়া শতাধিক হোটেল শ্রমিক অবস্থান নেন। পরে হোটেল শ্রমিক ইউনিয়ন সভাপতি শ্রী সুধা বর্মন রায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে আর্থিক সাহায্যের জন্য আবেদন করে।

জানা গেছে, ২০ দিন ধরে গোটা উপজেলায় প্রায় ৩শ জন হোটেল শ্রমিক কর্মহীন। হোটেলে দিনমজুরি করে জীবিকা নির্বাহ করেন। বর্তমানে করোনাভাইরাসের কারণে সকল হোটেল বন্ধ। ফলে পরিবারের খাদ্য যোগাতে হিমশিম খাচ্ছেন এবং বাবা-মা, স্ত্রী-সন্তানদের নিয়ে মানবেতর জীবন কাটাচ্ছেন। আর্থিক সাহায্যে ও খাদ্যসামগ্রীর জন্য উপজেলা চত্বরে হোটেল শ্রমিক অবস্থান নেন।

হাতীবান্ধা হোটেল শ্রমিক ইউনিয়ন সভাপতি শ্রী সুধা বর্মন রায় জানান, গোটা উপজেলায় প্রায় ৩শ জন হোটেল শ্রমিক রয়েছে। তারা এখন সবাই কর্মহীন। ২০ থেকে ২৫ দিন থেকে বাড়িতেই বসে। এখন আর উপায় না পেয়ে আমরা সবাই উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট আবেদন দেই। 

হোটেল শ্রমিক লিটন, সাদেকুল ইসলাম, দুলাল, কেরামত ও সারবানু জানান, হোটেল বন্ধ হয়ে যাওয়ার পর কয়েকদিন জমানো কিছু টাকায় চলি। পরে ধার দেনা করে কিছু খরচ করি। এখন আমাদের পরিবারে ৫-৭ জন সদস্য। তাদের খরচ চালাতে হিমশিম খাচ্ছি। কোন টাকা পয়সা নেই। এভাবে চলতে থাকলে না খেয়ে মরতে হবে।

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামিউল আমিন বাংলাদেশ প্রতিদিনকে  জানান, আমি বাইরে কাজে আছি। অফিসে একটি আবেদন দিয়েছে বলে এক কর্মচারি জানিয়েছেন। আমি অফিসে গিয়ে বিষয়টি দেখছি।

বিডি প্রতিদিন/আল আমীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর