৮ এপ্রিল, ২০২০ ১৯:২৯

বগুড়ায় ১২ পয়েন্টে খোলা বাজারে চাল-আটা বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় ১২ পয়েন্টে খোলা বাজারে 
চাল-আটা বিক্রি শুরু

বগুড়ায় করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া নিম্ন আয়ের মানুষের জন্য ১০ টাকা কেজি দরে চাল ও ১৮ টাকা কেজি দরে আটা বিক্রি শুরু করেছে খাদ্য বিভাগ। এতে বাজারে চালের দাম কমবে বলে আশা করছেন খাদ্য কর্মকর্তারা। রবিবার থেকে বগুড়া জেলা সদরের ১২টি পয়েন্টে খোলাবাজারে চাল ও আটা বিক্রি কার্যক্রম শুরু করা হয়।

বগুড়া জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় সূত্রে জানা গেছে, জেলা সদরের ১২টি স্থানে সপ্তাহের রবিবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার চাল এবং সপ্তাহে শুক্রবার ছাড়া সবদিন আটা বিক্রি করা হবে। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একজন গ্রাহক সর্বোচ্চ ৫ কেজি চাল ও ৩ কেজি আটা কিনতে পারবেন। খাদ্য বিভাগের নিয়োগকৃত ১২ জন ডিলার দিনে এক টন চাল ও ৫০০ কেজি আটা বিক্রি করবেন।

বগুড়া জেলা সদরের সুলতানগঞ্জপাড়া, সাবগ্রাম রেলগেইট, বনানী বাজার, সুবিল মসজিদ মার্কেট, সুত্রাপুর ও গোদারপাড়া, নিশিন্দারা ঝোপগাড়ী, মানিকচক বাজার, রহমান নগর, সেউজগাড়ী কারমাইকেল রোড ও কালিতলা বাজারে ডিলারদের নির্দিষ্ট ঘর থেকে খোলা বাজারে চাল ও আটা বিক্রি করা হচ্ছে।

বগুড়া সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. মনিরুল হক জানান, খোলা বাজারে চাল ও আটা বিক্রি কার্যক্রম পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত অব্যাহত থাকবে। পর্যায়ক্রমে উপজেলা সদরেও এই কার্যক্রম শুরু হবে।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর