৯ এপ্রিল, ২০২০ ১৬:৫০

মসজিদে নামাজ আদায় থেকে বিরত থাকার আহবান আলেমদের

নীলফামারী প্রতিনিধি

মসজিদে নামাজ আদায় থেকে 
বিরত থাকার আহবান আলেমদের

সকলের মঙ্গলের জন্য সংকটকালীন এই সময়ে মসজিদে নামাজ আদায় না করার আহবান জানিয়েছেন আলেমগণ। নিজ বাড়িতেই পরিবারের সদস্যদের সাথে নিয়ে নামাজ আদায়েরও পরামর্শ দিয়েছেন তারা। 

বৃহস্পতিবার দুপুরে নীলফামারী পৌরসভার আয়োজনে শহরের বিভিন্ন মসজিদের ইমামদের নিয়ে অবহিতকরণ সভায় এই আহবান জানানো হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী। 

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে অনুষ্ঠিত এই সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও নীলফামারী পৌরসভার মেয়র মেয়র দেওয়ান কামাল আহমেদ। এতে স্বাগত বক্তব্য দেন ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মারুফ রায়হান। 

আলেমদের মধ্যে নীলফামারী কোর্ট মসজিদের ইমাম মাওলানা একরামুল হক, বড় মসজিদের ইমাম মাওলানা খন্দকার আশরাফুল হক। এতে মাওলানা একরামুল হক বলেন, মহামারী এখন নয় আগেও থেকে ছিলো। ক্রান্তিকালের সময়গুলোতে মসজিদ ছাড়াও বাড়িতে নামাজ আদায় করা যায়। এতে কোন সমস্যা নেই। 

এই সময়ে মানুষদের রক্ষা করতে হবে। এজন্য আপাতত মসজিদে মুসল্লিদের আসার দরকার নেই। পরিস্থিতি স্বাভাবিক হলে আগের মত মসজিদেই নামাজ আদায় করবো সবাই। প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী বলেন, ইসলামে সব কিছুরই নির্দেশনা দেওয়া রয়েছে। পরিস্থিতি অনুযায়ী ব্যবস্থা গ্রহণে সরকার পদক্ষেপ নিয়েছে। 

অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আব্দুল মোত্তালেব সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলাম, নীলফামারী পৌরসভার প্যানেল মেয়র ঈসা আলী উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর