১ জুলাই, ২০২০ ২০:৫০

ধনবাড়ীতে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি

টাঙ্গাইল প্রতিনিধি

ধনবাড়ীতে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি

টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলা প্রশাসন করোনাভাইরাস প্রতিরোধে তৎপর থাকলেও থেমে নেই জনসমাগম। কোন বিধি নিষেধ না মেনে ধনবাড়ী উপজেলার সর্বত্র ব্যবসায়ী প্রতিষ্ঠান, স্থানীয় হাট-বাজারগুলোতে স্বাভাবিক জীবনযাপনের মতো চলাফেরা ও বেচা- কেনা করছেন ব্যবসায়ীরা। সামাজিক দূরত্ব তো দূরের কথা মাস্কও ব্যবহার করছে না জনসাধারণ। এতে করে মারাত্মকভাবে করোনাভাইরাস প্রতিরোধ কার্যক্রম ব্যাহত হচ্ছে। হাটবাজারসহ বিভিন্নস্থানে প্রয়োজন ছাড়াই ভিড় করছেন মানুষজন। আর এ উপজেলাকে ইয়েলো জোন ঘোষণা করেছে প্রশাসন।

সরেজমিনে ধনবাড়ী উপজেলার বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠন ঘুরে দেখা যায়, প্রশাসনের শর্ত সাপেক্ষে উপজেলার সকল ব্যবসা প্রতিষ্ঠান ও হাঁট-বাজারগুলো খুলে দেয়া হয়েছে। কিন্তু সামাজিক দূরত্বতো দূরের কথা, হাত ধোয়া ও শারীরিক দূরুত্ব  না মেনে জীবনের ঝুঁকি নিয়ে মাস্ক ছাড়াই ঘরের বাইরে চলাফেরা করছেন অনেকেই। বিষেশ করে দেখা যায় ধনবাড়ী সদরের কসমেটিস্ ও গার্মেন্টসের দোকানগুলোতে। যেখানে তাদের প্রয়োজনীয় কাজ একজনেই শেষ করতে পারবে। সেখানে চার থেকে পাঁচ জন করে এসেছেন কেনাকাটা করতে।

আর এমন চিত্র  দেখা যায় বিশেষ করে মহিলাদের ক্ষেত্রে। তারা প্রয়োজন ছাড়াই বাজারগুলোতে আসছেন ও অপ্রয়োজনে ঘুরাফেরা করছেন। তাদের সাথে ছোট- ছোট শিশু সন্তানও রয়েছে। এদের অনেকেরই করোনাভাইরাস সম্পর্কে ধারণা নেই। স্বাস্থ্য বিধি কি তারা জানেন না। উপজেলার মুদির দোকানগুলোতেও দেখা অনুরূপ চিত্র। ক্রেতারা সেখানে সামাজিক দূরত্ব না মেনে ভিড় করে তাদের চাহিদা অনুযায়ী প্রয়োজনীয় মালামাল ক্রয় করছেন। মাছ, মাংস ও সবজির বাজারেও একই চিত্র। 

এ ব্যাপরে উপজেলা নির্বাহী অফিসার আরিফা সিদ্দিকা বলেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে করোনা প্রতিরাধে সবাইকে সচেতন করা হচ্ছে এবং উপজেলা স্বাস্থ্য বিভাগকে করোনা প্রতিরোধে সকল নির্দেশ দেয়া হয়েছে। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর