২ জুলাই, ২০২০ ১৩:০৭

নাঙ্গলকোটে প্রবাসীর স্ত্রীর মৃত্যু ঘিরে রহস্য

লাকসাম প্রতিনিধি

নাঙ্গলকোটে প্রবাসীর স্ত্রীর মৃত্যু ঘিরে রহস্য

কুমিল্লার নাঙ্গলকোটে বহুল আলোচিত প্রবাসীর স্ত্রী রাবেয়াকে ধর্ষণ শেষে হত্যা করা হয়েছে বলে স্বজনরা অভিযোগ করলেও এটি হত্যা, নাকি আত্মহত্যা তা নিয়ে রহস্য দেখা দিয়েছে। স্বজনরা এটিকে হত্যা বললেও ফেসবুকে আপত্তিকর ভিডিও ছড়িয়ে পড়ায় আত্মহত্যার দাবি এলাকাবাসীর। মৃত্যুর সঠিক কারণ নিশ্চিত হতে আইনশৃঙ্খলা বাহিনীর সিদ্ধান্তের অপেক্ষায় সকলে।

রাবেয়ার স্বজনদের অভিযোগ, গত ২৮ জুন সকাল ১১টার দিকে উপজেলার জোড্ডা পশ্চিম ইউনিয়নের মান্দ্রা গ্রামের আলী মিয়ার স্ত্রীর অনুপস্থিতিতে অজ্ঞাত তিন ব্যক্তি মোটরসাইকেলে তাদের বাড়িতে প্রবেশ করে রাবেয়াকে ধর্ষণ শেষে হত্যা করে কৌশলে পালিয়ে যায়। চাঞ্চল্যকর এ ঘটনার খবর পেয়ে পুলিশের সিনিয়র সহকারি পুলিশ সুপার (চৌদ্দগ্রাম সার্কেল) সাইফুল ইসলাম, সিআইডি, পিবিআই এর স্পেশাল ক্রাইমসিন ম্যানেজমেন্ট টিম, ডিবির এলআই টিম এবং নাঙ্গলকোট থানা পুলিশের সদস্যরা ঘটনাস্থলে ছুটে যান। তারা রাবেয়ার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করেন।

এ বিষয়ে রাবেয়ার বাবা নাঙ্গলকোট থানায় ধর্ষণ ও হত্যা মামলা করেছেন। পুলিশ পরিদর্শক আশ্রাফুল ইসলাম মামলাটি তদন্ত করছেন। এরই মধ্যে বিষয়টিকে ঘিরে নানা চাঞ্চল্যকর তথ্য পাওয়া যাচ্ছে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, রাবেয়ার আত্মহত্যার আগের দিন ২৭ জুন রাতে একটি ফেসবুক আইডি থেকে এক তরুণের সাথে রাবেয়ার ইমোতে আপত্তিকর ভিডিও ভাইরাল হয়ে পড়ে। সম্মানহানির ভয়ে রাবেয়া ওড়নায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন বলে অভিযোগ ওঠে। এ ঘটনায় তোলপাড় শুরু হলে ইতোমধ্যে ওই আইডিটি ডিসেবল করে দেয়া হয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা আশ্রাফুল ইসলাম বলেছেন, সিআইডি, পিবিআই ও ডিবির পরিদর্শনকারী দল রাবেয়াকে ধর্ষণের কোন আলামত পাননি। তখনই বিষয়টি নিয়ে সন্দেহের সৃষ্টি হয়।

এলাকার অনেকের অভিযোগ, রাবেয়া ফাঁস দিয়ে আত্মহত্যার পর তা মা এবং বৃদ্ধা নানী জামিলা খাতুন ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করে প্রতিপক্ষকে ফাঁসানোর লক্ষ্যে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের রাবেয়াকে ধর্ষণ শেষে হত্যা করা হয় বলে অভিযোগ করেন।

এলাকাবাসী জানান, রাবেয়ার এ পর্যন্ত দুইটি বিয়ে হয়েছে। প্রথম বিয়েটি মাত্র ১৩ দিনের মাথায় ভেঙে যায়। সর্বশেষ এক কাতার প্রবাসীর সাথে বিয়ে হয় তার। বর দেশে আসলে রাবেয়ার শ্বশুর বাড়ির যাওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই রাবেয়ার মৃত্যুতে সব তছনছ হয়ে যায়।

স্থানীয় ইউপি সদস্য ছোয়াব মিয়া মজুমদার বলেন, রাবেয়া আত্মহত্যা করেছে বলে আমার কাছে মনে হয়েছে। 

রাবেয়ার আত্মহত্যার ভিডিও নিয়ে তার মা জাহানারা বেগমের সাথে কথা বলতে চাইলে, এ ব্যাপারে তিনি সাংবাদিকদের সাথে কথা বলতে রাজি হননি।

জোড্ডা পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদ রানা ভূঁইয়া বলেন, তদন্তের মাধ্যমে এ ঘটনার তথ্য উদঘাটন করে প্রকৃত অপরাধীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের পাশাপাশি কোন নিরপরাধ ব্যক্তি যেন হয়রানির শিকার না হয়, সেই পদক্ষেপ নেয়া হবে বলে এলাকাবাসী প্রত্যাশা করে।

মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক আশ্রাফুল ইসলাম বলেন, ঘটনার বিষয়ে আমি এ মুহূর্তে কোন বক্তব্য দেব না। আমার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে বিষয়টি নিয়ে কথা বলছি। তারা আনুষ্ঠানিকভাবে প্রেস কনফারেন্সের মাধ্যমে বিষয়টি জানাবে।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর