শিরোনাম
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর, ২০২০ ২০:৪১
আপডেট : ২৫ সেপ্টেম্বর, ২০২০ ২০:৪৩

রাত পোহালেই পাবনা-৪ আসনের উপনির্বাচন, ৪ স্তরের নিরাপত্তা

পাবনা প্রতিনিধি:

রাত পোহালেই পাবনা-৪ আসনের উপনির্বাচন, ৪ স্তরের নিরাপত্তা
প্রতীকী ছবি

পাবনা-৪ আসনের উপনির্বাচন আগামীকাল শনিবার। আজ বিকেলে নির্বাচনী এলাকার ভোট কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী উপকরণ। দুপুর ২টার পর নির্বাচনী কার্যালয় থেকে প্রিজাইডিং অফিসার ও সহকারি প্রিজাইডিং অফিসারের হাতে বুঝিয়ে দেয়া হয় ভোট গ্রহণের উপকরণ। এরপর পুলিশ ও আনসার সদস্যদের নিরাপত্তার মধ্য দিয়ে গাড়িতে করে নিয়ে যাওয়া হয় ভোট কেন্দ্রে। পাঠানো হয়েছে ব্যালট বাক্স, অমোচনীয় কালি, সিল, কলম সহ অন্যান্য উপকরণ। তবে ব্যালট পেপার ভোট কেন্দ্রে পাঠানো হবে সকালে। 

এদিকে, নির্বাচন ঘিরে প্রশাসনের তরফ থেকে নেয়া হয়েছে চার স্তুরের নিরাপত্তা ব্যবস্থা। অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনে এগারোশ’ পুলিশ সদস্য, ১ হাজার ৫৪৮ জন আনসার সদস্য ও দুই প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে। দায়িত্বে থাকবেন ১৮ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের একাধিক টিম। ১২৯টি ভোট কেন্দ্রের মধ্যে ৮৮টি কেন্দ্রকে গুরুত্বপূর্ন হিসেবে চিহ্নিত করা হয়েছে। ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা আব্দুল লতিফ শেখ বলেন, পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) উপজেলার দুটি পৌরসভা ১২টি ইউনিয়নের মোট ভোটকেন্দ্র রয়েছে ১২৯টি। মোট ভোটার ৩ লাখ ৮১ হাজার ১১২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১,৯১,৬৯৭ জন আর নারী ভোটার ১,৮৯,৪১৫ জন।

 

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর