প্রকাশ : ২৬ সেপ্টেম্বর, ২০২০ ১৮:২৭

খোয়াই নদীর তীরে বাপা'র অবস্থান কর্মসূচি

হবিগঞ্জ প্রতিনিধি:

খোয়াই নদীর তীরে বাপা'র অবস্থান কর্মসূচি

২৭ সেপ্টেম্বর বিশ্ব নদী দিবস উপলক্ষে আজ শনিবার খোয়াই নদী তীরে অবস্থান কর্মসূচি পালন করেছে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) হবিগঞ্জ ও খোয়াই রিভার ওয়াটারকিপার। এই কর্মসূচিতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ সমবেত হন। 

"ভাইরাসমুক্ত বিশ্বের জন্য চাই দুষণমুক্ত নদী' এই শ্লোগানে খোয়াইসহ হবিগঞ্জের সকল নদীর সীমানা চিহ্নিত করা এবং নদী বিষয়ক উচ্চ আদালতের রায়ের পূর্ণ বাস্তবায়নের দাবি জানানো হয় কর্মসূচির থেকে। বাঁচতে চাইলে মহাশয়-রক্ষা কর জলাশয়, মরলে নদী সবুজ শেষ-বাংলা হবে মরুর দেশ, খোয়াই নদী খনন চাই-সারাবছর পানি চাই, বাঁচতে চাও যদি রক্ষা করো নদী- এরকম দাবি সম্বলিত ব্যানার ফেস্টুন শোভা পায় কর্মীদের হাতে। 

বাপা হবিগঞ্জের সভাপতি অধ্যাপক ইকরামুল ওয়াদুদ এর সভাপতিত্বে সূচনা বক্তব্য রাখেন বাপা হবিগঞ্জের সাধারণ সম্পাদক, খোয়াই রিভার ওয়াটারকিপার তোফাজ্জল সোহেল। এছাড়াও বক্তব্য রাখেন বিশিষ্ট সাংবাদিক হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মোহাম্মদ নাহিজ, রোটারিয়ান ডাক্তার এস এস আল আমিন সুমন, ডাক্তার আলী হাসান চৌধুরী পিন্টু, অ্যাডভোকেট শায়লা খান, আসমা সিদ্দিকা, ওসমান গনি রুমী, রাজন আহমেদ, মোঃ আমিনুল ইসলাম, মোঃ সাইফুল ইসলাম, মাহফুজুর রহমান সাদি প্রমূখ। 

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর