২৭ সেপ্টেম্বর, ২০২০ ২০:৩৩

বৃষ্টির পানিতে ভেসে গেল কোটি টাকার রাস্তা!

ঠাকুরগাঁও প্রতিনিধি

বৃষ্টির পানিতে ভেসে গেল কোটি টাকার রাস্তা!

ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলায় ভারীবর্ষণে পানিতে ভেসে গেছে কোটি টাকা দিয়ে ছয় মাস আগে নির্মাণ করা জাউনিয়া-সাবাজপুর গ্রামের চলাচলের একমাত্র পাকা রাস্তা। এতে ভোগান্তিতে পড়েছে জাউনিয়া, সাবাজপুরসহ কয়েকটি গ্রামের হাজার মানুষ।

স্থানীয়রা জানায়, মাটি ভরাট করে উঁচু না করে রাস্তা নির্মাণ ও নিম্নমানের পাকাকরণ কাজের জন্য দ্বিতীয় বারের মত সাবাজপুর উচ্চ বিদ্যালয়ের পশ্চিম পার্শের রাস্তাটি পানিতে ভেসে গেছে। এতে যোগাযোগ বন্ধ হয়ে গেছে মূল শহরের সাথে জাউনিয়া, সাবাজপুরসহ বেশ কয়েকটি গ্রামের।  

সাবাজপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ জানান, রাস্তাটি পাকাকরণ করার এক বছরও হয়নি। অতিবৃষ্টির ফলে প্রায় ৮০ শতাংশ রাস্তা ভেসে গেছে পানিতে। রাস্তাটি সংস্কারের জন্য স্থানীয় প্রকৌশলীকে বলা হয়েছে। দ্রুত সংস্কার না করা গেলে বিদ্যালয়ে যাতায়াতসহ স্থানীয়দের চরম ভোগান্তি পোহাতে হবে।

উপজেলা প্রকৌশল সূত্রে জানা যায়, গেল ছয় মাস আগে প্রায় কোটি টাকা বরাদ্দে জাউনিয়া বাজার থেকে সাবাজপুর গ্রাম পর্যন্ত দেড় কিলোমিটার রাস্তা পাকাকরণ করা হয়। কাজটি সম্পন্ন করার সময় স্থানীয়দের দাবি ছিল রাস্তাটি উঁচু করে মাটি ভরাটের পর পাকাকরণ করার। তবে সেটি না হওয়ার কারণে পানিতে ভেসে গেছে সব।

এবিষয়ে উপজেলা প্রকৌশলী মাইনুল ইসলামের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। আর বালিয়াডাঙ্গী উপজেলায় মাটি হলো বেলে মাটি একটু চাপ দিলেই ভেঙে যায়। নির্মাণের ৬ মাস পর কিভাবে রাস্তা ভেঙে যায়? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ভাঙতেই পারে ৬ মাস কেন ২/১ মাসও রাস্তা ভাঙতে পারে এটা কোনো ব্যাপার না। তবে বৃষ্টি কমলেই আমরা রাস্তা মেরামতের কাজে হাত দিবো।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর