শিরোনাম
প্রকাশ : ২৯ সেপ্টেম্বর, ২০২০ ১৬:৩৫
আপডেট : ২৯ সেপ্টেম্বর, ২০২০ ১৬:৪১

রংপুরে স্ত্রীকে পুড়িয়ে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে স্ত্রীকে পুড়িয়ে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড
আসামি হবিবর রহমান।

রংপুরে কেরোসিন ঢেলে স্ত্রীকে আগুনে পুড়িয়ে হত্যার দায়ে স্বামী মোশাররফ হোসেনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক যাবিদ হোসেন এই রায় দেন।। 

একই মামলায় অপর আসামি হত্যাকাণ্ডের সহযোগী হবিবর রহমানকে যাবজ্জীবনসহ উভয়কে ১ লাখ টাকা জরিমানার আদেশ দেওয়া হয়েছে। 

রায় ঘোষণার সময় স্বামী পলাতক ছিলেন। তবে অপর আসামি উপস্থিত ছিলেন আদালতে।

মামলা সূত্রে জানা গেছে, ২০০৬ সালের ১৫ অক্টোবর রাতে রংপুর নগরীর মন্থনা এলাকায় মোশারফ হোসেন যৌতুকের দাবিতে স্ত্রী মর্জিনা খাতুনের শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরে দেয়। এ সময় তার দাদা শ্বশুর হবিবর রহমান মর্জিনাকে জোরপূর্বক আটকে রাখে। 

মর্জিনার চিৎকার শুনে প্রতিবেশীরা তাকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১৭ অক্টোবর তার মৃত্যু হয়।

এ ঘটনায় নিহতের বড় ভাই রফিকুল ইসলাম বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেন। ওই মামলায় ১১ জন সাক্ষীর সাক্ষ্য ও জেরা শেষে স্বামী মোশাররফ হোসেনকে মৃত্যুদণ্ড ও সহযোগী দাদা শ্বশুর হবিবর রহমানকে যাবজ্জীবনসহ উভয়কে এক লাখ টাকা করে জরিমানার আদেশ প্রদান করেছেন বিচারক। 

একই সাথে স্বামী মোশাররফ পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি ও ক্রোকি পরোয়ানা জারি করে নির্দেশ দেন আদালত। রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন রফিক হাসনাইন।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর