১ ডিসেম্বর, ২০২০ ১৪:৪১

মুজিববর্ষে বাড়ির আঙ্গিনায় গিয়ে বিনা খরচে চিকিৎসা

পঞ্চগড় প্রতিনিধি

মুজিববর্ষে বাড়ির আঙ্গিনায় গিয়ে বিনা খরচে চিকিৎসা

মুজিববর্ষ উপলক্ষে বাড়ির আঙ্গিনায় গিয়ে বিনা খরচে চিকিৎসা সেবা দিচ্ছে পঞ্চগড়ের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। এ বছরের জানুয়ারি মাসের শুরুর দিকে সেবাটি চালু করা হয়।

জেলায় এ পর্যন্ত ৩০ থেকে ৪০ হাজার দরিদ্র অসহায় মানুষ এই চিকিৎসাসেবা পেয়েছেন।‘ডাক্তার এসেছে বাড়িতে চিকিৎসা নেবো ফ্রিতে ’ এই প্রতিপাদ্য নিয়ে দারিদ্র কল্যাণ সংস্থা মানবতার জানালা শিরোনামে এই প্রকল্পটি চালু করেছে। করোনা সংকটের মধ্যেও স্বাস্থ্যবিধি মেনে কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে।

দারিদ্র কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক মো. শাহ্জালাল জানান, গ্রামীণ জনপদের প্রান্তিক জনগোষ্ঠীর শারীরিক নানা সমস্যার কথা  চিন্তা করে এই র্কমসূচিটি চালু করা হয়েছে। প্রতিদিন কমপক্ষে দেড়শজন দরিদ্র মানুষ এই চিকিৎসা সেবা পাচ্ছেন। সরকারি পৃষ্ঠপোষকতা পেলে এই সেবা আরও গতিশীল এবং দীর্ঘমেয়াদী করা সম্ভব। আমরা মানুষের দ্বারে দ্বারে চিকিৎসা সেবা পৌঁছে দিতে চাই।

স্থানীয় সংসদ সদস্য মজাহারুল হক প্রধান জানান, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এই কার্যক্রমটি আমি উদ্বোধন করেছি। এতে অনেক মানুষ বিনামূল্যে চিকিৎসা পেয়েছে। 

এদিকে মুজিববর্ষ উপলক্ষ্যে সদর উপজেলার মোলানিপাড়ায়  প্রতিবন্ধীদের জন্য একটি সেবা কেন্দ্র চালু করেছে দারিদ্র কল্যাণ সংস্থা। এই কেন্দ্রে প্রতিবন্ধীদের উন্নত প্রযুক্তির মাধ্যমে স্বাস্থ্যসেবা দেয়া হচ্ছে। 

বিডি প্রতিদিন/ফারজানা 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর