১৯ জানুয়ারি, ২০২১ ১১:৫৬

বরিশাল নদী বন্দরের অব্যবস্থাপনার চিত্র দেখে অসন্তোষ প্রকাশ বিআইডব্লিউটিএ চেয়ারম্যানের

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল নদী বন্দরের অব্যবস্থাপনার চিত্র দেখে অসন্তোষ প্রকাশ বিআইডব্লিউটিএ চেয়ারম্যানের

বরিশাল নদী বন্দরের অব্যবস্থাপনার চিত্র দেখে সংশ্লিষ্ট কর্মকর্তাদের উপর অসন্তোষ এবং ক্ষোভ প্রকাশ করেছেন বিআইডব্লিউটিএ চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক। 

মঙ্গলবার সকাল ৯টায় বরিশাল নদী বন্দর পরিদর্শনকালে সাংবাদিকদের এই অসন্তোষের কথা জানান তিনি। এ সময় তিনি নদী বন্দর ব্যবহাকারীদের আরো যত্নবান হওয়ার আহ্বান জানান।

নদীর নাব্যতা রক্ষা সংক্রান্ত একটি কর্মশালায় অংশ নিতে বরিশাল আসেন বিআইডব্লিউটিএ চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক। সকাল ৯টার দিকে তিনি আকস্মিক বরিশাল নদী বন্দর পরিদর্শনে যান। পরিদর্শনকালে বন্দরের নোংরা পরিবেশ সহ বিভিন্ন অবস্থাপনার চিত্র দেখে সংশ্লিষ্ট কর্মকর্তাদের উপর ক্ষোভ প্রকাশ করেন তিনি। এ সময় সংশ্লিস্ট কর্মকর্তাদের দ্রুত ব্যবস্থা গ্রহনের জন্য নির্দেশ দেন তিনি। 
 
পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সংস্থার চেয়ারম্যান আরও বলেন, প্রতিবছর প্রায় ২ বিলিয়ন ঘনমিটার পলি বাংলাদেশের নদীর পানিতে ভেসে আসে। দেশের ১০ হাজার কিলোমিটার নদীপথ সচল রাখতে প্রতি বছর ২০ থেকে ২৫ কোটি ঘনমিটার পলি ড্রেজিং প্রয়োজন। কিন্তু বর্তমানে সর্বোচ্চ ৭ কোটি ঘনমিটার পলি ডেজিং করা সম্ভব। গত অর্থবছরে প্রায় সাড়ে ৫ কোটি ঘণ মিটার পলি অপসারন করা হয়েছে। ড্রেজিংয়ে কোন অনিয়মের অভিযোগ পেলে ব্যবস্থা নেয়ার কথা বলেন তিনি। 

পরিদর্শনকালে বিআইডব্লিউটিএ প্রধান কার্যালয়ের উপ-পরিচালক (বন্দর বিভাগ) আজমল হুদা মিঠু সরকার, বরিশাল নদী বন্দর কর্মকর্তা মোস্তাফিজুর রহমান সহ বিআইডব্লিউটিএ’র অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর