১৯ জানুয়ারি, ২০২১ ১৯:০১

গরম তেল ঢেলে দৃষ্টি প্রতিবন্ধীকে হত্যায় স্ত্রীর মৃত্যুদণ্ড; শ্বশুর-শাশুড়ির যাবজ্জীবন

নোয়াখালী প্রতিনিধি

গরম তেল ঢেলে দৃষ্টি প্রতিবন্ধীকে হত্যায় স্ত্রীর মৃত্যুদণ্ড; শ্বশুর-শাশুড়ির যাবজ্জীবন

নোয়াখালীর বেগমগঞ্জে ২০১৮ সালে পারিবারিক কলহের জের ধরে গরম তেল ঢেলে দৃষ্টি প্রতিবন্ধী স্বামীকে হত্যার দায়ে স্ত্রীকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সময় হত্যায় সহায়তার দায়ে শ্বশুর ও শাশুড়িকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে জেলা জজ আদালতের জেলা ও দায়রা জজ সালেহ উদ্দিন আহমদ এ রায় দেন। 

আদালত সূত্রে জানা যায়, পারিবারিক কলহের জের ধরে ২০১৮ সালের ৩ মে দৃষ্টি প্রতিবন্ধী শহিদ উল্যাহ্র গায়ে গরম তেল ঢেলে দিয়ে পালিয়ে যায় স্ত্রী কুলসুম। পরে তার চিৎকারে আশপাশের লোকজন শহিদ উল্যাহকে প্রথমে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে যায়, সেখান থেকে উন্নত চিকিৎসকার জন্য তাকে ঢাকায় নেয়া হয়। চিকিৎসাধীন থাকা অবস্থায় ১২ মে তিনি মারা যান। পরবর্তীতে এ ঘটনায় নিহতের ভগ্নিপতি সাহেব উল্যাহ্ নিহতের স্ত্রী বিবি কুলসুম, শ্বশুর আবুল হোসেন ও শাশুড়ি লিলি বেগমকে আসামি করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানি শেষে আদালত মঙ্গলবার মামলার প্রধান আসামি নিহত শহিদ উল্যাহ্র স্ত্রীকে মৃত্যুদণ্ড এবং শ্বশুর ও শাশুড়ির যাবজ্জীবন কারাদণ্ড দেন। 

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন পাবলিক প্রসিকিউটর গুলজার আহমেদ জুয়েল এবং আসামী পক্ষে মামলা পরিচালনা করেন মোহাম্মদ সাইফুল ইসলাম, আবদুর রহমান ও স্বপন চন্দ্র পাল। 

রাষ্ট্রপক্ষের আইনজীবী জানান, রায় দেয়ার সময় আদালতে আসামি আবুল হোসেন উপস্থিত ছিলেন। তবে মামলার প্রধান আসামি নিহতের স্ত্রী বিবি কুলসুম ও শাশুড়ি লিলি বেগম পলাতক। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর