১৯ জানুয়ারি, ২০২১ ১৯:৪১

বাগেরহাটে বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ

বাগেরহাটে ৪২তম বিজ্ঞান ও প্রযুক্তি মেলা উপলক্ষে সদর উপজেলা প্রশাসন আয়োজিত বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। 

আজ মঙ্গলবার বিকালে সদর উপজেলা চত্বরে বাগেরহাটের জেলা প্রশাসক আ ন ম ফয়জুল হক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। বিজয়ীদের ক্রেস্ট দেওয়া হয়। এছাড়াও ৪২তম বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় কুইজ, উপস্থিত বক্তৃতা এবং অলিম্পিয়াডে অংশ নেয়া শিক্ষার্থীদের বই উপহার দেয়া হয়।

বাগেরহাট সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোছাব্বেরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন, ভাইস চেয়ারম্যান খান রেজাউল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীনসহ জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তারা।

এর আগে সকালে বিতর্ক প্রতিযোগিতায় চূড়ান্ত পর্বে ওঠা শহরের বাগেরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এবং বাগেরহাট বহুমুখী কলেজিয়েট স্কুলের বিতর্ক দলের মধ্যে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। চূড়ান্ত পর্বে বাগেরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় দল চ্যাম্পিয়ন হয়। সপ্তাহ ব্যাপী বিজ্ঞান মেলায় বিতর্ক প্রতিযোগিতায় বাগেরহাট সদর উপজেলার আটটি স্কুল অংশ গ্রহণ করে। বিতর্ক প্রতিযোগিতায় চূড়ান্ত পর্বে মোডারেটের দায়িত্ব পালন করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী।

প্রধান অতিথি বাগেরহাটের জেলা প্রশাসক আ ন ম ফয়জুল হক বলেন, বাগেরহাট শহরের দুটি স্কুলের বিতার্কিকরা তাদের নির্ধারিত বিষয়ের উপর যুক্তি তর্ক ভালভাবে উপস্থাপন করেছে। এই ক্ষুদে বিতার্কিকদের সামনে আরও ভাল করতে হবে। এই ক্ষুদে বিতার্কিকরা যাতে ভবিষ্যতে আরও ভাল করতে পারে সেজন্য প্রশিক্ষণের উদ্যোগ নেয়া হবে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর