শিরোনাম
প্রকাশ : ২০ জানুয়ারি, ২০২১ ২১:২০
প্রিন্ট করুন printer

আদমদীঘিতে আওয়ামী লীগের দুই নেতাকে বহিষ্কারের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

আদমদীঘিতে আওয়ামী লীগের দুই নেতাকে বহিষ্কারের সুপারিশ

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর বিরুদ্ধে এবং বিএনপির দলীয় প্রার্থীর পক্ষে নির্বাচন করার অভিযোগে দুই আওয়ামী লীগের নেতাকে বহিষ্কারের সুপারিশ করা হয়েছে।

বুধবার দুপুরে উপজেলা আওয়ামী লীগের এক জরুরি সভায় এ সংক্রান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভার পরে আদমদীঘি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম খান ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কুদরত ই এলাহী স্বাক্ষরিত এ সংক্রান্ত সংবাদ বিজ্ঞপ্তি গণমাধ্যম কর্মীদের কাছে সরবরাহ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আদমদীঘি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জার্জিস আলম ওরফে রতন এবং সান্তাহার পৌর আওয়ামী লীগের সদস্য খায়রুল আলমকে দল থেকে বহিষ্কারের সুপারিশ করে জেলা কমিটির মাধ্যমে কেন্দ্রে পাঠানোর সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। ওই সভা থেকে অভিযুক্ত দুই জনের দলীয় সদস্য পদসহ সাধারণ সদস্য পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে।

গত ১৬ জানুয়ারি ২য় ধাপে সান্তাহার পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী আশরাফুল ইসলাম বিএনপি প্রার্থী তোফাজ্জল হোসেনের নিকট ৩৮৬ ভোটের ব্যবধানে পরাজিত হন। তবে জার্জিস আলম নির্বাচনে পৌরসভার আট নম্বর ওয়ার্ড থেকে কাউন্সিলর নির্বাচিত হন।

জার্জিস আলমের নিজস্ব কেন্দ্রে নৌকা প্রতীকের প্রার্থী প্রায় ৬০০ ভোটের ব্যবধানে পরাজিত হন। এ কারণে স্থানীয় আওয়ামী লীগ জার্জিস আলমের বিরুদ্ধে বিএনপির দলীয় জয়ী মেয়র প্রার্থী তোফাজ্জল হোসেনের সাথে আঁতাত করার অভিযোগ করে আসছিল।

বহিষ্কারের বিষয়ে জার্জিস আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, তার সঙ্গে অন্যায় করা হয়েছে। তিনি নিজের জন্য নির্বাচন করেছেন। কারো পক্ষে নির্বাচন করার কোনো প্রমাণ নেই। বহিষ্কারের সিদ্ধান্ত নেয়ার আগে আত্মপক্ষ সমর্থনের কোনো সুযোগ দেয়া হয়নি।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর