শিরোনাম
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি, ২০২১ ১৬:৩১
আপডেট : ১৭ ফেব্রুয়ারি, ২০২১ ১৬:৩৯
প্রিন্ট করুন printer

বেগমগঞ্জে নারীকে ধর্ষণের ঘটনায় দুই আসামির বিরুদ্ধে চার্জ গঠন

নোয়াখালী প্রতিনিধি

বেগমগঞ্জে নারীকে ধর্ষণের ঘটনায় দুই আসামির বিরুদ্ধে চার্জ গঠন
দেলোয়ার হোসেন ও তার সহযোগী আবুল কালাম।

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার একলাশপুরে নারীকে ধর্ষণের ঘটনায় দুই আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেছেন আদালত। বুধবার দুপুরে নোয়াখালীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক জয়নাল আবেদীন অভিযোগের শুনানি শেষে তাদের বিরুদ্ধে চার্জ গঠন করেন।

আসামিরা হলেন-দেলোয়ার বাহিনীর প্রধান দেলোয়ার হোসেন ও তার সহযোগী আবুল কালাম।

এর আগে, আসামিদের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ পড়ে শোনান রাষ্ট্রপক্ষের কৌঁসুলী মামুনুর রশিদ লাভলু। এসময় আসামিরা নিজেদের নির্দোষ দাবি করেন। তবে চার্জ গঠনের শুনানির সময় আদালতে আসামিদের পক্ষে কোনো আইনজীবী উপস্থিত ছিলেন না।

আদালত আসামিদের কাছে আইনজীবী নিয়োগ না করার বিষয়ে জানতে চান। উত্তরে আসামি দেলোয়ার হোসেন আদালতকে জানান, কোনো আইনজীবী তাদের পক্ষে আদালতে দাঁড়াতে রাজি হচ্ছেন না। একজন আইনজীবী বলেছেন, আদালত অনুমতি দিলে তিনি দাঁড়াবেন।

এসময় আদালত বলেন, এ বিষয়ে অনুমোতির প্রয়োজন নাই। যেকোনো আইনজীবী আসামির পক্ষে আদালতে দাঁড়াতে পারেন। তবে আদালতের পক্ষ থেকে এই মামলায় আসামির পক্ষে টেস্ট ডিফেন্স হিসেবে আইনজীবী নিয়োগ করা হবে না। 

আদালতে রাষ্ট্রপক্ষের কৌঁসুলী আইনজীবী মামুনুর রশীদ লাভলু আদালতের সিদ্ধান্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, ২০২০ সালের ২ সেপ্টেম্বর ওই নারীকে সংঘবদ্ধভাবে তার ঘরে ঢুকে বিবস্ত্র করে নির্যাতন করে দেলোয়ার ও তার লোকজন। পরে ওই ঘটনা মোবাইলে ধারণ করে তা ৪ অক্টোবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করা হয়। একপর্যায়ে নড়েছড়ে বসে প্রশাসন। এ ঘটনায় ওই নারী বাদী হয়ে ধর্ষণসহ একাধিক মামলা দায়ের করেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর