শিরোনাম
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি, ২০২১ ১১:৪৮
প্রিন্ট করুন printer

রায়পুরে বিনম্র শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি

রায়পুরে বিনম্র শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ
লক্ষ্মীপুরের রায়পুরে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। এ উপলক্ষে একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজিলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তাবৃন্দ পুষ্পস্তবক অর্পণ করে দিবসের কর্মসূচী শুরু করেন।
 
পরে উপজেলা আওয়ামীলীগ, মুক্তিযোদ্ধা সংসদ, রায়পুর প্রেস ক্লাব, আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন, বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও প্রতিষ্ঠিানসহ বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন ফুল দিয়ে শ্রদ্ধা ও ভালোবাসায় স্মরণ করে ভাষা সৈনিকদের। এছাড়া আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন। র‌্যালিতে নেতৃত্ব দেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এবং সাবেক সংসদ সদস্য মো. হারুনুর রশিদ, এ্যাসেনশিয়াল ড্রাগস এর ব্যবস্থাপনা পরিচালক অধ্যাপক ডা. এহসানুল কবির জগলুল।
 
এদিকে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে ভোর থেকেই শহীদ মিনারে সীমিত আকারে সামাজিক দূরত্ব বজায় রেখে আসতে শুরু করে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরীন চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ মামুনুর রশিদ, সহকারী কমিশনার (ভূমি) আখতার জাহান সাথী, পৌর আওয়ামী লীগের আহŸায়ক কাজী জামসেদ কবির বাক্কী বিল্লাহ, রায়পুর থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল জলিল প্রমুখ। দিবসটি উপলক্ষে চিত্রাংকন প্রতিযোগিতা, দোয়া ও মিলাদ মাহফিল, বিতর্ক অনুষ্ঠানসহ বিভিন্ন ধরনের কর্মসূচির আয়োজন করা হয়েছে। সর্বস্তরের জনগণ এসকল কর্মসূচিতে স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করেন। এছাড়া দিবসটি উপলক্ষে শহরের শহীদ মিনার এবং আশ-পাশের সড়কগুলো বাংলা বর্ণমালা দিয়ে বর্ণিলভাবে সাজানো হয়।  
 
বিডি প্রতিদিন/আল আমীন
এই বিভাগের আরও খবর