১ মার্চ, ২০২১ ১৫:০৯

কিশোরগঞ্জে পুলিশ মেমোরিয়াল ডে উদযাপন

কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জে পুলিশ মেমোরিয়াল ডে উদযাপন

জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মৃতি স্মরণ করে আবেগ সংবরণ করতে পারেননি কিশোরগঞ্জের পুলিশ সুপার মাশরুকুর রহমান খারেদ বিপিএম (বার)। কথা বলতে গিয়ে কান্নায় তার কথা আটকে যাচ্ছিল বার বার। পুলিশ মেমোরিয়াল ডে উপলক্ষে আজ সোমবার কিশোরগঞ্জ পুলিশ লাইন্সে আয়োজিত আলোচনা সভায় পুলিশ সুপার সভাপতির বক্তব্য দেওয়ার সময় এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

এসময় পুলিশ সুপার বলেন, কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যরা আমাদের জন্য গর্বের। তাদেরকে আমরা কখনও ভুলবোনা। জাতির সংকটময় সময়ে পুলিশ সদস্যরা জীবনবাজি রেখে দায়িত্ব পালন করে জীবন বিলিয়ে দিয়েছেন। তাদের পরিবারের সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের যে কোনও সমস্যা আমাকে জানাবেন, আমি যত দ্রুত সম্ভব সমাধানের জন্য আপ্রাণ চেষ্টা করবো।

পুলিশ মেমোরিয়াল ডে উপলক্ষে কিশোরগঞ্জে বিভিন্ন কর্মসূচি পালন করেছে জেলা পুলিশ। এ উপলক্ষে জেলা পুলিশ লাইন্সে আলেচনা সভা, শোভাযাত্রাসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম। বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জিল্লুর রহমান, পিবিআই এর পুলিশ সুপার শাহাদাত হোসেন (পিপিএম), জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান, জিপি অ্যাডভোকেট বিজয় শংকর রায় প্রমুখ।

আলোচনা সভার আগে শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রা শেষে পুলিশ লাইন্সের শহীদ স্মৃতিস্তম্ভে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মৃতির প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা প্রদর্শন, সশ্রদ্ধ সালাম এবং তাদের আত্মার শান্তি কামনায় দোয়া করা হয়। এ সময় তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের পরিবারের সদস্যদেরকে ক্রেস্ট ও উপহারসামগ্রি প্রদান করা হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মিজানুর রহমান।


বিডি-প্রতিদিন /আব্দুল্লাহ সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর