১ মার্চ, ২০২১ ১৬:০০

কলাপাড়ায় ১৪৩ দরিদ্র পরিবারের মাঝে সহায়তা

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

কলাপাড়ায় ১৪৩ দরিদ্র পরিবারের মাঝে সহায়তা

পটুয়াখালীর কলাপাড়ায় ১৪৩ জন বিপদাপন্ন হতদরিদ্র পরিবারের মাঝে হাঁস ও ক্ষুদ্র ব্যবসার জন্য টাকার সহায়তা প্রদান করা হয়েছে। সোমবার সকালে উপজেলা পরিষদ চত্বরে বেসরকারি উন্নয়ন সংস্থা ‘ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ’র সহযোগিতায় এসব পরিবারের হাতে এ সহায়তা তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এসএম রাকিবুল আহসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. হুমায়ুন কবির, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মো. হাবিবুর রহমান, উপজেলা ঘূর্ণিঝড় প্রস্তুতিকরণ কর্মকর্তা মো. আসাদুজ্জামান খান ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আবুল বাসার।

এছাড়া কুয়াকাটা প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক এ এম মিজানুর রহমান বুলেট, ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশের উপজেলা প্রোগ্রাম ম্যানেজার সিলভেস্টার মাইকেল মধু, সহকারী প্রোগ্রাম ম্যানেজার জেমস রাজীব বিশ্বাস ও মনিটরিং অফিসার পায়েল চন্দ্র দাসসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

বেসরকারি উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ সূত্রে জানা গেছে, উপজেলার বালিয়াতলী, মিঠাগঞ্জ, ডালবুগঞ্জ, মহিপুর, লতাচাপলী ও নীলগঞ্জ ইউনিয়নের হতদরিদ্র ১২৩ পরিবারের মধ্যে ১২৩০টি খাঁকি ক্যাম্বেল হাঁস প্রদান করা হয়েছে। এছাড়া ২০টি পরিবারের মধ্যে ক্ষুদ্র মুদি ও চায়ের দোকানের মালামাল ক্রয়ের জন্য প্রত্যেকের হাতে নগদ ৬ হাজার টাকা তুলে দেওয়া হয়।

ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ’র উপজেলা প্রোগ্রাম ম্যানেজার সিলভেস্টার মাইকেল মধু বলেন, জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলায় ও পরিবারের বিকল্প জীবিকায়নের জন্য এসব সহায়তা প্রদান করা হয়েছে। তবে তাদের কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি জানিয়েছেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর