১ মার্চ, ২০২১ ১৮:২৪

শিবগঞ্জে মানববন্ধনকারীদের ওপর হামলায় আহত ৫

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

শিবগঞ্জে মানববন্ধনকারীদের ওপর হামলায় আহত ৫

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় পাঁকা ইউনিয়নের ভুক্তভোগীরা নৌকা পারাপারে টোল কমানোর দাবিতে মানববন্ধন কর্মসূচির আয়োজনকালে সন্ত্রাসী মালেক ও বাহাদুরের নেতৃত্বে লাঠি, রড ও দেশীয় অস্ত্র  নিয়ে হামলার ঘটনা ঘটেছে। এতে অন্তত ৫ জন আহত হয়েছেন।

আজ সোমবার দুপুর ১২ টায় শিবগঞ্জ উপজেলা চত্বরে এ ঘটনা ঘটে। এসময় মোহনা টেলিভিশনের জেলা প্রতিনিধি তারেক আহম্মেদ তার ক্যামেরায় ছবি ধারণ করার সময় তাকে মারধর এবং ক্যামেরা ছিনিয়ে নেয়ার ঘটনা ঘটে। 

অভিযোগে জানা গেছে, শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নের ফেরীঘাটে দীর্ঘদিন ধরে জনসাধারণের কাছ থেকে বেশি টোল আদায় করা হচ্ছে। এতে এলাকাবাসী ক্ষিপ্ত হয়ে সোমবার দুপুর ১২ টায় শিবগঞ্জ উপজেলা চত্বরে মানববন্ধনের আয়োজন করে। এসময় স্থানীয় পেটোয়া বাহিনী মানববন্ধনে উপস্থিত জনসাধারণের উপর অতর্কিত হামলা চালায়। এ ঘটনায় ৫ জন আহত হয়। 

এদিকে শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগের নেতা মেসবাহুল হক জানান, পাঁকা ঘাটের ইজারাদার দীর্ঘদিন যাবৎ সরকারি বিধি লংঘন করে বেশি করে টোল আদায় করে আসছে। বিষয়টি উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করার পরও কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি। বিষয়টি সুরাহার জন্য পাঁকা ইউনিয়নের ভুক্তভোগিরা শিবগঞ্জ উপজেলা চত্বরে মানববন্ধন শুরুর প্রাক্কালে স্থানীয় লাঠিয়াল বাহিনীর প্রধান মালেকের নেতৃত্বে ২০-২৫ জনের একটি দল মানববন্ধনকারীদের হামলা চালায়। তিনি এই ঘটনার তীব্র নিন্দা ও দোষীদের শাস্তি দাবী করেন। 

পাঁকা ইউপির স্থানীয় আওয়ামী লীগ নেতা মোঃ লিটন জানান, উস্কানি ছড়ায় এই ধরনের হামলা ন্যাক্কারজনক। তিনিও হামলাকারীদের বিচার দাবি করেছেন। এদিকে, সাংবাদিক তারেক আহম্মেদের উপর হামলার ঘটনায় সিটি প্রেসক্লাব, চাঁপাইনবাবগঞ্জের সভাপতি  মোঃ সাজেদুল সাজু ও চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল আলম তীব্র নিন্দা জানিয়েছেন। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর