শিরোনাম
প্রকাশ : ১ মার্চ, ২০২১ ১৮:৪৫
প্রিন্ট করুন printer

শিবগঞ্জে মানববন্ধনকারীদের ওপর হামলা, আহত ৫

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

শিবগঞ্জে মানববন্ধনকারীদের ওপর হামলা, আহত ৫

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় মানববন্ধনকারীদের ওপর হামলার ঘটনা ঘটেছে। এতে পাঁচজন আহত হয়েছেন। সোমবার দুপুর ১২টার দিকে উপজেলা চত্বরে এ ঘটনা ঘটে।

উপজেলার পাঁকা ইউনিয়নের লোকজন নৌকা পারাপারে টোল কমানোর দাবিতে মানববন্ধন কর্মসূচির আয়োজন করেছিল। কিন্তু সেই মানববন্ধনে দুর্বৃত্তরা লাঠি, রড ও দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়।

এসময় মোহনা টেলিভিশনের জেলা প্রতিনিধি তারেক আহম্মেদ ক্যামেরায় ছবি ধারণ করার সময় তাকে মারধর এবং ক্যামেরা ছিনিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নের ফেরিঘাটে দীর্ঘদিন ধরে জনসাধারণের কাছ থেকে বেশি টোল আদায় করা হচ্ছে। এতে এলাকাবাসী ক্ষিপ্ত হয়ে সোমবার দুপুর ১২টায় শিবগঞ্জ উপজেলা চত্বরে মানববন্ধনের আয়োজন করে। এসময় দুর্বৃত্তরা মানববন্ধনে উপস্থিত জনসাধারণের ওপর হামলা চালায়। এ ঘটনায় পাঁচজন আহত হয়।

শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগের নেতা মেসবাহুল হক জানান, পাঁকা ঘাটের ইজারাদার দীর্ঘদিন যাবৎ সরকারি বিধি লঙ্ঘন করে বেশি করে টোল আদায় করে আসছে। বিষয়টি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করার পরও কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি। এজন্য ভুক্তভোগীরা বিষয়টি সমাধানের জন্য মাবববন্ধন করলে সেখানে দুর্বৃত্তরা হামলা চালায়। তিনি এই ঘটনার তীব্র নিন্দা ও দোষীদের শাস্তির দাবি জানান।

পাঁকা ইউপির স্থানীয় আওয়ামী লীগ নেতা মো. লিটন জানান, উসকানি ছাড়ায় এই ধরনের হামলা ন্যাক্কারজনক। তিনিও হামলাকারীদের বিচার দাবি করেছেন।

এদিকে, সাংবাদিক তারেক আহম্মেদের ওপর হামলার ঘটনায় সিটি প্রেস ক্লাব, চাঁপাইনবাবগঞ্জের সভাপতি মো. সাজেদুল সাজু ও চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল আলম তীব্র নিন্দা জানিয়েছেন।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর