শিরোনাম
প্রকাশ : ১৭ এপ্রিল, ২০২১ ১৫:০২
প্রিন্ট করুন printer

নেত্রকোনায় সূলভ মূল্যে দুধ, ডিম ও মাংসের ভ্রাম্যমাণ বিক্রয় কেন্দ্র চালু

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনায় সূলভ মূল্যে দুধ, ডিম ও মাংসের ভ্রাম্যমাণ বিক্রয় কেন্দ্র চালু

করোনায় লকডাউন পরিস্থিতিতে জনসাধারণের পুষ্টি নিশ্চিতকরণে নেত্রকোনায় সূলভ মূল্যে দুধ, ডিম ও মাংস বিক্রয় কেন্দ্র চালু করেছে জেলা প্রানিসম্পদ বিভাগ। কোন দরাদরি ছাড়াই সাধারণ মানুষও বিশুদ্ধ দুধ, ডিম আর মাংস সুলভ মূল্যে পেয়ে খুশি হচ্ছেন। 

চলমান লকডাউন পরিস্থিতিতে অনেকটাই বিপাকে পড়েছিলেন নেত্রকোনা জেলার মাংস, ডিম দুধ উৎপাদনকারী খামারিরা। এমন অবস্থায় খামারিদের ক্ষতি পুষিয়ে নিতে ও জনসাধারণের পুষ্টি নিশ্চিতকরণের লক্ষ্যে দেশব্যাপী জেলা প্রাণিসম্পদ বিভাগের উদ্যোগে ভ্রাম্যমাণ বিক্রয় কেন্দ্র খোলা হয়েছে। 

নেত্রকোনা প্রাণিসম্পদ বিভাগের তত্ত্বাবধানে জয়নগর কার্যালয় চত্বরে এই বিক্রয় কেন্দ্র খোলা হয়েছে। প্রতিদিন সকাল থেকে বিকেল পর্যন্ত খোলা এই বিক্রয় কেন্দ্র। করোনাকালে স্বাস্থ্যবধি মেনে কেনাকাটায় উপকৃত হচ্ছেন ক্রেতা-বিক্রেতা উভয়ই। 

এখানে জেলা শহরের বিভিন্ন এলাকায় উৎপাদিত পোলট্রি মুরগী প্রতি কেজি বিক্রি হচ্ছে ১৩০ টাকায়, দুধ বিক্রি করা হচ্ছে প্রতি লিটার ৬০ টাকা ও ডিম বিক্রি হচ্ছে ২৬ টাকা হালি দরে। যা বাজার দর থেকে কয়েক টাকা কম হওয়ায় এর চাহিদাও বৃদ্ধি পাচ্ছে। এদিকে, কিছুটা কম এবং হৈ চৈ ছাড়া সুন্দরভাবে দুধ, ডিম আর মাংস  কিনতে পারায় অনেক ক্রেতাই খুশি। 

দিন দিন এর চাহিদা বৃদ্ধি পাওয়ায় স্বাস্থ্যবিধি মেনে প্রতিটি উপজেলাতেই এ কার্যক্রম চালানোর কথা ভাবছেন প্রাণিসম্পদ বিভাগের কর্মকর্তা মনোরঞ্জন ধর। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর