শিরোনাম
প্রকাশ : ২৪ এপ্রিল, ২০২১ ২২:০২
প্রিন্ট করুন printer

কিশোরগঞ্জে ভাষাসৈনিক মিছিরউদ্দীন আহমেদের স্মরণসভা অনুষ্ঠিত

কিশোরগঞ্জ প্রতিনিধি:

কিশোরগঞ্জে ভাষাসৈনিক মিছিরউদ্দীন আহমেদের স্মরণসভা অনুষ্ঠিত

কিশোরগঞ্জের প্রয়াত ভাষাসৈনিক মিছিরউদ্দীন আহমেদের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভার আয়োজন করা হয়। কিশোরগঞ্জ নাগরিক অধিকার সুরক্ষা মঞ্চ শনিবার সন্ধ্যায় শহরের প্রতীকি সংসদ মিলনায়তনে এ সভার আয়োজন করে।

কামরুল হাসান মুকুলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আলোচনা করেন বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান মুক্তু, জেলা বাসদের সমন্বয়ক এডভোকেট শফীকুল ইসলাম, কিশোরগঞ্জ জেলা সম্মিলিত সামাজিক আন্দোলনের সভাপতি এডভোকেট অশোক সরকার, জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক আবুল হাসেম মাস্টার, জেলা ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি সিরাজুল ইসলাম সাত্তার ও সাধারণ সম্পাদক আব্দুর রহমান রুমী প্রমুখ।

বক্তাগণ প্রয়াত ভাষাসৈনিক মিছিরউদ্দীন আহমেদের জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করে বলেন, তিনি মহান ভাষা আন্দোলন করতে গিয়ে কারাবরণ করেছেন, মুক্তিযুদ্ধের সংগঠক হিসেবে দায়িত্ব পালন করেছেন। 

তারা আরও বলেন, মিছিরউদ্দীন আহমেদ অসাম্প্রদায়িক ও শোষণমুক্ত সমাজ প্রতিষ্ঠার স্বপ্ন দেখতেন। তার এই স্বপ্ন বাস্তবায়নের মধ্য দিয়েই তার প্রতি উপযুক্ত সম্মান প্রদর্শন করা হবে। সভা শুরুর আগে মিছিরউদ্দীন আহমেদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। 

সভা পরিচালনা করেন নাগরিক অধিকার সুরক্ষা মঞ্চের আহ্বায়ক ও সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান শেখ সেলিম কবির। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর