শিরোনাম
প্রকাশ : ২৮ এপ্রিল, ২০২১ ১৭:৫১
প্রিন্ট করুন printer

ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় আরও ৮ জন গ্রেফতার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় আরও ৮ জন গ্রেফতার
প্রতীকী ছবি

ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক ভাঙচুর ও অগ্নিকাণ্ডের ঘটনায় দায়েরকৃত মামলায় আরও আটজনকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার সন্ধ্যা থেকে বুধবার সকাল পর্যন্ত পরিচালিত অভিযানে জেলার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

এ নিয়ে তাণ্ডবের ঘটনায় এখন পর্যন্ত ৩৮৩ জনকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার সকালে জেলা পুলিশের বিশেষ শাখা থেকে গণমাধ্যমকর্মীদের কাছে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, তাণ্ডবের ভিডিও ফুটেজ ও স্থিরচিত্র দেখে গত ২৬ মার্চ হেফাজতের কর্মসূচিতে বঙ্গবন্ধুর ছবি সম্বলিত ব্যানারে অগ্নি সংযোগকারী মো. মাহমুদুল হাসান ওরফে শান্তকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া ২৮ মার্চ হেফাজতের ডাকা হরতাল চলাকালে রাস্তায় ব্যারিকেড দিয়ে জ্বালাও-পোড়াও করে তাণ্ডব ও পুলিশ লাইনে আক্রমণে জড়িত থাকায় হাফেজ আব্দুর রাকিবকে গ্রেফতার করা হয়েছে। তিনি ঘাটুরা হরিনাদী জামে মসজিদের ইমাম। গ্রেফতার ব্যক্তিরা সবাই হেফাজতে ইসলামের কর্মী।

তাণ্ডবের ঘটনায় জেলার বিভিন্ন থানায় ৫৬টি মামলা হয়েছে। এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় চারটি, সরাইল থানায় দুটি এবং আখাউড়া রেলওয়ে থানায় একটি। ৫৬টি মামলায় এজাহার নামীয় ৪১৪ জনসহ অজ্ঞাতনামা ৩৫ হাজার লোককে আসামি করা হয়েছে।

প্রসঙ্গত, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক তাণ্ডব চালান হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকরা। তারা ব্রাহ্মণবাড়িয়া জেলা সদরে পুলিশ সুপারের কার্যালয়, সুর সম্রাট দ্য আলাউদ্দিন সংগীতাঙ্গন ও জেলা গণগ্রন্থাগারসহ সরকারি-বেসরকারি বেশ কয়েকটি স্থাপনায় ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর