১৭ মে, ২০২১ ১৬:১৬

পদ্মায় স্পিডবোট দুর্ঘটনায় চালক শাহ আলম কারাগারে

মাদারীপুর প্রতিনিধি:

পদ্মায় স্পিডবোট দুর্ঘটনায় চালক শাহ আলম কারাগারে

মাদারীপুরের শিবচরে পদ্মায় স্পিডবোট দুর্ঘটনায় ২৬ জনের নিহতের মামলার প্রধান আসামি স্পিডবোট চালক শাহ আলমকে মাদারীপুর আদালতে হাজির করেছে নৌপুলিশ। আজ সোমবার দুপুর ২টার দিকে মাদারীপুর কোর্টে হাজির করে নৌপুলিশ। পরে তাকে বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বিচারক মো. সাইদুর রহমানের আদালতে হাজির করা হলে আদালত তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের আদেশ দেন। 

উল্লেখ্য, গত ৩ মে সকালে লকডাউনের মধ্যে অবৈধ ভাবে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাট থেকে ৩১ জন যাত্রী নিয়ে স্পিডবোটটি মাদারীপুরের বাংলাবাজারের উদ্দেশ্যে ছেড়ে আাসে। পরে সকাল ৭টার দিকে মাদারীপুরের কাঠালবাড়ি ঘাটে নোঙ্গর করে রাখা বালু ভর্তি বাল্কহেডের সাথে সংঘর্ষ ঘটে। এ ঘটনায় ৩১ জন যাত্রীর মধ্যে ২৬ জনের মৃত্যু হয় এবং স্পীডবোট চালকসহ ৫ জন গুরুতর আহত হয়। তখন স্পিডবোট চালক শাহআলমকে প্রথমে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তার অবস্থা অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য প্রথমে ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজে ও পড়ে ঢাকা মেডিকেল কলেজে প্রেরণ করে চিকিৎসক। 

এদিকে এই দুর্ঘটনায় ৩ মে রাতে স্পীডবোট চালক শাহআলমকে প্রধান আসামি করে ৪জনের বিরুদ্ধে মাদারীপুরের শিবচর থানায় মামলা দায়ের করে নৌপুলিশ। রবিবার রাত ৮ টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে তাকে গ্রেফতার করে শিবচর থানায় হস্তান্তর করে নৌপুলিশ। এর আগে শিবচর হাসপাতাল কর্তৃপক্ষ স্পিডবোর্ড চালক শাহ-আলমের ডোপ টেস্ট করে মাদকাসক্তের আলামত পায়। তাই এই দুর্ঘটমার কারণ অনুসন্ধানে জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটি স্পিডবোটটি চালানোর সময় চালক শাহআলম নেশাগ্রস্ত ছিল বলে তদন্ত রিপোর্টে উল্লেখ করে। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর