শিরোনাম
প্রকাশ : ১৮ মে, ২০২১ ১৭:৫২
প্রিন্ট করুন printer

বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রফতানি শুরু

লালমনিরহাট, প্রতিনিধি

বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রফতানি শুরু
Google News

ঈদুল ফিতর উপলক্ষে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর ছয়দিন বন্ধ থাকার পর আমদানি-রফতানির কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ৯টা থেকে বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রফতানির কার্যক্রম শুরু হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন বুড়িমারী স্থলবন্দর আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি ও পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুন আমীন বাবুল।

বুড়িমারী স্থলবন্দর সূত্র জানায়, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বুড়িমারী স্থলবন্দর আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশন ও সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের যৌথ আলোচনা সভায় গত বুধবার থেকে সোমবার পর্যন্ত বাণিজ্য বন্ধ রাখার ঘোষণা দেয়। আর মঙ্গলবার সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত আমদানি-রফতানির কার্যক্রম চলবে বলে জানানো হয়।

এদিকে, বুড়িমারী স্থলবন্দর দিয়ে সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এনওসি নিয়ে পাসপোর্টধারী যাত্রী পারাপার করছেন। ভারতে আটকে থাকা বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রী বাংলাদেশে প্রবেশের পর থেকে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে।

বুড়িমারী স্থলবন্দর আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও বুড়িমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবু সাইদ নেওয়াজ নিশাত বলেন, উভয় দেশের ব্যবসায়ীদের সিদ্ধান্ত অনুযায়ী বুড়িমারী স্থলবন্দর দিয়ে মঙ্গলবার থেকে আবারও ব্যবসা-বাণিজ্য শুরু হয়েছে।

এ বিষয়ে বুড়িমারী স্থলবন্দর কাস্টমস সহকারী কমিশনার (এসি) কেফায়েত উল্যাহ মজুমদার বলেন, বুড়িমারী স্থলবন্দর ৬ দিন বন্ধ থাকার পর আমদানি-রফতানির কার্যক্রম চালু হয়েছে। তবে আমদানি-রফতানির বন্ধ থাকলেও কাস্টমের কার্যক্রম চলমান ছিল।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর