শিরোনাম
প্রকাশ : ২৬ মে, ২০২১ ১৭:০৩
প্রিন্ট করুন printer

ঠাকুরগাঁওয়ের হরিপুরে ভিজিএফ ও জিআর-এর টাকা আত্মসাৎ

ঠাকুরগাঁও প্রতিনিধি

ঠাকুরগাঁওয়ের হরিপুরে ভিজিএফ ও জিআর-এর টাকা আত্মসাৎ
Google News

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে ভিজিএফ ও জিআর-এর টাকা বিতরণে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠে উপজেলার ৪নং ডাঙ্গিপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মনিরুজ্জামান মনির বিরুদ্ধে।

আর অভিযোগের সত্যতা পাওয়ায় তার বিরুদ্ধে ঠাকুরগাঁও জেলা প্রশাসক বরাবর তদন্ত প্রতিবেদন দাখিল করেছেন ইউএনও।

অভিযোগ সূত্রে জানা যায়, ভিজিএফ এর ১৪৭৮ জনকে ও জিআর এর ৫৫৫ জনকে ঈদ এর আগে টাকা বিতরণ করেন নাই চেয়ারম্যান। সাধারণ মানুষগুলো ক্ষুব্ধ হয়ে ইউনিয়ন পরিষদের সামনে অবস্থান নেয়। কিন্তু দিনভর ইউনিয়ন পরিষদের সামনে অবস্থান করার পরেও টাকা না পেয়ে ভুক্তভোগীরা নিজ নিজ বাসায় চলে যায়।  

পরে খবর ছড়িয়ে পরে ভুক্তভোগীদের টাকা না দিয়ে চেয়ারম্যান নিজ পরিবার পরিজন দিয়ে টাকা উত্তোলন করছে। ডাংগীপারা ইউনিয়নের গরীব অসহায় মানুষগুলো ভাতা ভোগীর তালিকায় নাম থাকার পরেও যারা ভাতা পাননি, তারা হরিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ করেন।

অভিযোগ পাওয়ার পরে গত ১৬ মে সকাল ১১টায় হরিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা পরিষদের চেয়ারম্যান জিয়াউল হাসান মুকুল সরেজমিনে তদন্ত করার জন্য ডাংগীপারা ইউনিয়ন পরিষদের গণশুনানির আয়োজন করেন।

এ সময়ে ভুক্তভোগীদের সাথে কথা বলে টাকা না পাওয়ার সত্যতা পাওয়া যায়। তদন্ত কর্মকর্তা উপস্থিত সকল ইউনিয়ন পরিষদের মেম্বার ও মহিলা মেম্বারদের জিজ্ঞেস করেন, ভিজিএফ ও জিআর টাকা অনিয়মের অভিযোগের বিষয়ে তারা সকলেই টাকা না পাওয়ার বিষয়টি জানান।

এ বিষয়ে তদন্ত কর্মকর্তা হরিপুর উপজেলা নির্বাহী অফিসার জানান, তদন্ত করে ঘটনার সত্যতা পাওয়ায় ঊর্ধ্বতন কর্মকর্তার নিকট প্রতিবেদন দাখিল করা হয়েছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর