শিরোনাম
প্রকাশ : ৯ জুন, ২০২১ ১৫:৩৭
প্রিন্ট করুন printer

সৃজনশীলতা সৃষ্টিতে নেত্রকোনায় স্কুল বিতর্ক প্রতিযোগিতা

নেত্রকোনা প্রতিনিধি

সৃজনশীলতা সৃষ্টিতে নেত্রকোনায় স্কুল বিতর্ক প্রতিযোগিতা
Google News

করোনা মহামারীতে সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের এক ঘেয়েমি দূর করে তাদের মধ্যে সৃজনশীলতা সৃষ্টিতে নেত্রকোনায় নেয়া হয়েছে ব্যতিক্রমী উদ্যোগ। 

স্কুল কেবিনেট পর্যায়ে “একমাত্র স্বাস্থ্যবিধি অনুসরণই পারে করোনা ভাইরাস হতে সুরক্ষা দিতে” বিষয়ে এক বিতর্ক প্রতিয়োগিতা আজ বুধবার সকালে শহরের সাতপাই এলাকায় নেত্রকোনা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় হলরুমে অনুষ্ঠিত হয়েছে। এ্যাডভান্সিং ইকুয়্যালিটি অব উইম্যান এন্ড মারজিনালাইজড পীপুল (আওয়াম) প্রকল্পের সহযোগিতায় বাংলাদেশ নারী প্রগতি সংঘ (বিএনপিএস)-এর আয়োজন করে। 

বিতর্ক প্রতিযোগিতায় স্কুলটির শিক্ষার্থীরা এই বিতর্ক প্রতিযোগিতায় অংশ নেয়। এতে স্কুলের প্রধান শিক্ষক লুৎফুর হায়দার ফকিরের সভাপতিত্বে স্কুলের তিনজন শিক্ষক বিচারকের দায়িত্ব পালন করেন। এসময় আগ্রহ নিয়ে অন্যান্য শিক্ষার্থীরাও উপভোগ করেন এই বিতর্ক প্রতিযোগিতা। 

শিক্ষার্থীদের মধ্যে সৃজনশীলতা তৈরী করে বইমুখী করতেই এই উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন  আয়োজকরা। পর্যায়ক্রমে শহরের প্রায় প্রতিটি স্কুলে চলবে এই আয়োজন। পরে অনুষ্ঠিত বিতর্ক প্রতিয়োগিতায় চ্যাম্পিয়ন হওয়া পক্ষ দলকে বিজয়ী পুরস্কার তুলে দেয়া হয়। 

শিশুদের মাঝে অনুপ্রেরণা দিতে বক্তব্য রাখেন, প্রতিযোগিতার সভাপতি প্রধান শিক্ষক লুৎফুর হায়দার ফকির, আয়োজক বিএনপিএসের ব্যবস্থাপক মৃণাল কান্তি চক্রবর্তী, সাংবাদিক আলপনা বেগম ও প্রোগ্রাম অফিসার কল্পনা ঘোষ। 

বিচারকের দ্বায়িত্ব পালন করেছেন, সহকারী প্রধান শিক্ষক মো. আনোয়ারুল ইসলাম খান, সহকারী শিক্ষক নজরুল ইসলাম ও অলিমা আক্তার। অনুষ্ঠিত বির্তক প্রতিয়োগিতার পক্ষ দলে ছিল শ্রেষ্ঠ বক্তা তিথি দাস, আরবা সিদ্দিকা ও প্রথমা সরকার নীড়া। বিপক্ষ দলে ছিলো জেসমিন খানম, মারিয়া তাবাসসুম মীম ও জুহাইর আনজুম এরিন। 

 

বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর