শিরোনাম
প্রকাশ : ১১ জুন, ২০২১ ১৮:৩৬
প্রিন্ট করুন printer

রংপুরে মডেল মসজিদে জুমার নামাজে মুসল্লিদের ঢল

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে মডেল মসজিদে জুমার 
নামাজে মুসল্লিদের ঢল
Google News

রংপুরে মডেল মসজিদে জুমার নামাজে মুসল্লিদের ঢল নেমেছে। নামাজ  শেষে দেশ ও জাতির কল্যাণ কামনা এবং করোনা থেকে মুক্তি চেয়ে বিশেষ দোয়া মোনাজাত করা হয়। নগরীর কাচারি বাজারে বিভাগীয় কশিশনারে কার্যালয়ের সামনে স্থাপিত এই মডেল মসজিদটি বৃহস্পতিবার উদ্বোধন করা হয়। 

শুক্রবার জুম্মার নামাজ শেষে মুসল্লি রবিউল ইসলাম বলেন, মসজিদের পরিবেশ খুব সুন্দর, মুগ্ধ না হয়ে উপায় নেই। তিনি বলেন, এখন থেকে নিয়মিত ওই মসজিদে নামাজ পড়বেন তিনি। 

আরেক মুসল্লী আব্দুর রহিম বলেন, মসজিদের কারুকাজ অনেককে এখানে টেনে নিয়ে আসবেন। এছাড়া এই মসজিদ এক সময় ইসলামি জ্ঞান চর্চার অন্যতম স্থান হিসেবে মুসলমানদের নিকট সমাদৃত হবে।

শাহজান রতন বলেন, অন্যান্য মসজিদে করোনা ভয়ে স্বাস্থ্য বিধি অতটা না মানলে এখানে প্রায় সব মুসল্লী স্বাস্থ্য বিধি মেনে মুখে মাস্ক পড়ে নামাজ আদায় করেছেন। এটা দেখে খুব ভাল লেগেছে। প্রতিটি মসজিদে এরকম সচেনতার সাথে নামাজ আদায় হলে করোনা সংক্রমণে ঝুঁকি অনেক কমে যাবে। 

দেশের ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের মধ্যে মুজিব বর্ষ উপলক্ষে প্রথম পর্যায়ে বৃহস্পতিবার  ৫০টি মসজিদের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার গণভবন থেকে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি রংপুরের বদরগঞ্জ, খুলনা ও সিলেটের দক্ষিণ সুরমায় সংযুক্ত থেকে মডেল মসজিদের উদ্বোধন করেন তিনি। রংপুর শহরে একটি এবং উপজেলা পর্যায়ে ৪টি মসজিদ উদ্বোধন করা হয়। খোঁজ নিয়ে জানা গেছে, প্রতিটি উপজেলাতে জুমার নামাজে  মুসল্লিদের উপস্থিতি অনেক বেশি ছিল। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর