শিরোনাম
প্রকাশ : ২৩ জুন, ২০২১ ১৭:০২
প্রিন্ট করুন printer

বেনাপোলে ৭ দিনের কঠোর লকডাউন

বেনাপোল প্রতিনিধি

বেনাপোলে ৭ দিনের কঠোর লকডাউন
Google News

করোনা সংক্রমণের হার বৃদ্ধি পাওয়ায় যশোরের বেনাপোল ও শার্শা উপজেলা ৭ দিনের জন্য কঠোর লকডাউন ঘোষণা করেছেন স্থানীয় প্রশাসন। আজ বুধবার থেকে আগামী ২৯ জুন পর্যন্ত বেনাপোল ও শার্শা উপজেলায় লকডাউন ঘোষণা করা হয়। এর আগে ১৭ জুন থেকে ২৩ জুন পর্যন্ত এক সপ্তাহ লকডাউন ঘোষণা করা হয়েছিল।

এদিন বেনাপোল পোর্ট থানা পুলিশ সকাল থেকে দোকান পাট, রাস্তাঘাট ও সব ধরনের যান চলাচল বন্ধ করে দেয়। বিনা প্রয়োজনে কাউকে বাড়ির বাইরে বের হতে নিষেধ করা হয়েছে।   

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মামুন খান জানান, এবারের লকডাউনে কাঁচা বাজার, মুদি দোকান সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত খোলা থাকবে। আন্তঃজেলা বাস ট্রেন, সকল প্রকার গনপরিবহন, সিএনজি, রিক্সা, ভ্যান, অটোরিকশা, মোটর সাইকেল, থ্রি-হুইলার, হিউম্যান হলার চলাচল বন্ধ থাকবে। সকল প্রকার গন-জমায়েত, সভা সমাবেশ ও মিছিল নিষিদ্ধ করা হয়েছে।

তবে ওষুধের দোকান, আইন-শৃঙ্খলা বাহিনী ও তাদের বহনকারী গাড়ি, সংবাদকর্মীদের গাড়ি লকডাউনের আওতামুক্ত থাকবে।

সাধারণ মানুষের স্বাস্থ্য সুরক্ষায় মাঠে কাজ করছেন উপজেলা প্রশাসনসহ পুলিশ আনসার ও বিজিবি। তবে সরকারের রাজস্ব আদায়ের স্বার্থে বেনাপোল বন্দরে আমদানি-রফতানি বাণিজ্য সচল রাখা হয়েছে। আমদানি- রফতানি সংক্রান্ত কাজে যারা নিয়োজিত তারা কাস্টমস ও বন্দরে কাজ করতে পারবেন।

শার্শা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইউছুফ আলী জানান, গত ২৪ ঘণ্টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫৭ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ২৯ জন করোনা আক্রান্ত হয়েছেন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর