শিরোনাম
প্রকাশ : ১৫ জুলাই, ২০২১ ২১:২৫
প্রিন্ট করুন printer

শিমুলিয়া ঘাটে উভয়মুখী যাত্রী ও যানবাহনের চাপ

মুন্সিগঞ্জ প্রতিনিধিঃ

শিমুলিয়া ঘাটে উভয়মুখী যাত্রী ও যানবাহনের চাপ
Google News

১ জুলাই থেকে ১৪ ই জুলাই পর্যন্ত দেশজুড়ে ১৪ দিনের কঠোর বিধিনিষেধ আর লকডাউন শেষে বৃহস্পতিবার ভোর থেকে বিকাল পর্যন্ত রাজধানী ঢাকামুখী কর্মস্থলে ফেরা যাত্রীরাসহ উভয়মুখী যাত্রী ও যানবাহনের ভিড় ছিল মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে।

লকডাউন শিথিল হওয়ার কারণে ঢাকাসহ বিভিন্নস্থানে কর্মস্থল গুলো খুলে যাওয়ায় সকাল থেকে বিকাল পর্যন্ত কর্মস্থলে ফেরা এসব মানুষের উপচে পড়া ভিড় দেখা দিয়েছে এ ঘাটে। এছাড়াও আসন্ন কোরবানি ঈদকে কেন্দ্র করে দক্ষিণবঙ্গগামী বাড়ি ফেরা মানুষ ও যানবাহনের চাপ বৃদ্ধি পেয়েছে বুধবার মধ্য রাত থেকেই। 

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাট কর্তৃপক্ষই জানায়, বৃহস্পতিবার সকাল থেকে ঘাট এলাকায় যাত্রী ও যানবাহনের চাপ বৃদ্ধি পাওয়ায় ৪টি ফেরিঘাট চালু করা হয়েছে। এর আগে কঠোর লকডাউনের শুরু থেকে প্রথম থেকে শিমুলিয়া ঘাটের পার্কিং ইয়ার্ডগুলো ছিল যানবাহন ও যাত্রী শূন্য। ফলে ঘাট এলাকায় ৪টি ফেরিঘাটের জায়গায় চালু ছিল মাত্র একটি। 

গণপরিবহন চালু হওয়ায় ভোর থেকেই রাজধানী ঢাকা থেকে যাত্রীরা বাস, সিএনজিচালিত অটোরিকশা, ইজিবাইক ও মোটরসাইকেলে করে ঘাটে ভিড় করেছেন পারাপারের অপেক্ষায়। যাত্রীদের পাশাপাশি সকাল থেকে বিকাল পর্যন্ত ঘাটে ব্যক্তিগত ও অ্যাম্বুলেন্সসহ পারাপারের অপেক্ষায় রয়েছে প্রায় দুই শতাধিক যানবাহন। 

তবে ঘাট এলাকায় লঞ্চ চলাচল স্বাভাবিক হওয়ায় ফেরি গুলোতে কমেছে যাত্রীর চাপ।

বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাটের সহ উপ মহাব্যবস্থাপক (বাণিজ্য) মো. শফিকুল ইসলাম জানান, লকডাউন শিথিল হওয়ায় যাত্রীর চাপ বৃদ্ধি পেয়েছে ঘাট এলাকায়। বর্তমানে ১০টি ফেরি দিয়ে চলছে যাত্রী ও যানবাহন পারাপার।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন 

এই বিভাগের আরও খবর