শিরোনাম
প্রকাশ : ১৯ জুলাই, ২০২১ ১৬:২৬
প্রিন্ট করুন printer

কুমিল্লা-সিলেট সড়কের কোম্পানীগঞ্জে দীর্ঘ যানজট

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা-সিলেট সড়কের কোম্পানীগঞ্জে দীর্ঘ যানজট
কুমিল্লা-সিলেট সড়কের কোম্পানীগঞ্জে দীর্ঘ যানজট।
Google News

শত মাইল পাড়ি দিয়ে বাড়ির খুব নিকটে এসে পড়তে হচ্ছে যানজটে। ভোর থেকে শুরু করে দফায় দফায় সৃষ্টি হয় যানজট। প্রতিদিনের এই যানজটের কারণে দুর্ভোগে পড়ছেন সর্বসাধারণ। কেউ সঠিক সময়ে গন্তব্যে পৌঁছাতে পারছে না। কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের কুমিল্লার মুরাদনগর উপজেলার কোম্পানীগঞ্জ বাজার। এই এলাকায় এভাবেই প্রতিদিন সৃষ্টি হচ্ছে কয়েক কিলোমিটার যানজট।

সোমবার কোম্পানীগঞ্জ বাজারে দেখা যায়, স্ট্যান্ড ছেড়ে রোডের উপর যেখানে-সেখানে সিএনজি অটোরিকশা ও বাস পার্কিং করা হয়েছে। রোডের উপর জনতা, ফারজানা ও সুগন্ধা বাসের জায়গা দখল নিয়ে চলছে ষাঁড়ের লড়াই। এছাড়া রয়েছে ব্যাটারিচালিত অটোরিকশার এলোমেলো বিচরণ ও কর্দমাক্ত রাস্তা। এখানে বাসস্ট্যান্ড আছে, তবে এর ব্যবহার নেই।

ঢাকা ফেরত যাত্রী মেহেদী হাসান বলেন, ঢাকা থেকে বের হলে রোডে কিছু জ্যাম থাকবে ওটা স্বাভাবিকভাবেই মেনে নিতে পারি। কিন্তু কোম্পানীগঞ্জ বাড়ির কাছে এসে গাড়িতে ৩০ মিনিট বসে থাকা খুবই যন্ত্রণাদায়ক।

চট্টগ্রাম থেকে পরিবার নিয়ে বাড়িতে ঈদ করতে আসা ইমতিয়াজ হোসেন জানান, কোম্পানীগঞ্জের যানজটে আমরা অতিষ্ঠ। বাড়িতে এসে এই জায়গা কখনো যানজট মুক্ত পাই না।

মিরপুর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মৃদুল কান্তি কুরী বলেন, সড়কে এলোপাতাড়ি পরিবহন রাখায় যানজট সৃষ্টি হচ্ছে। যানজট নিরসনে নিয়মিত একটা পার্টি ডিউটি করে। ঈদকে সামনে রেখে ২০ জুলাই পর্যন্ত কোম্পানীগঞ্জে দুটি পার্টি যানজট মুক্ত রাখতে কাজ করবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর