২৫ জুলাই, ২০২১ ২০:১৮
হুইপ ইকবালুর রহিম এমপি

'মানুষ যদি সচেতন না হয় করোনা নির্মূল করা সম্ভব নয়'

দিনাজপুর প্রতিনিধি

'মানুষ যদি সচেতন না হয় করোনা নির্মূল করা সম্ভব নয়'

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি স্বাস্থ্যবিধি না মানলে করোনা নির্মুল করা সম্ভব নয় উল্লেখ করে বলেন, স্বাস্থ্যবিধি মেনে চলাই একমাত্র পথ করোনা থেকে রক্ষা পেতে। 

তিনি আরও বলেন, আল্লাহর রহমতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথম দফায় যেভাবে দেশ ও দেশের মানুষকে রক্ষা করেছেন ঠিক সেভাবেই দ্বিতীয় দফার করোনা থাবা থেকে দেশের মানুষকে রক্ষা করতে সকল ধরনের প্রদক্ষেপ নিয়েছেন। ইতিমধ্যেই দেশে ভ্যাকসিনের অভাব দূর করেছে। পর্যায়ক্রমে দেশের সকল মানুষকে ভ্যাকসিন দেয়া হবে। মানুষকে বাঁচানোই শেখ হাসিনার লক্ষ্য। মানুষ বাঁচলে দেশ বাচবে। 

রবিবার (২৫ জুলাই) দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে জেলায় করোনাভাইরাস সংক্রমণ রোধে অধিকতর কার্যকর ব্যবস্থা গ্রহণ ও কোভিড-১৯ আক্রান্ত রোগীদের সুচিকিৎসাসহ বর্তমান পরিস্থিতির উপর চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সাথে মতবিনিময় কালে তিনি এসব কথা বলেন। 

হুইপ ইকবালুর রহিম  বলেন, করোনা প্রতিরোধে মানুষের মধ্যে সচেতনতা না থাকে, স্বাস্থ্যবিধি না মানলে এ রোগ নির্মূল করা সম্ভব হবে না। মানুষ যদি সচেতন না হয় চিকিৎসক দিয়েও করোনা নির্মূল করা সম্ভব নয়। কোভিড-১৯ এর অন্যতম চিকিৎসা হচ্ছে সচেতনতা।  করোনাভাইরাস প্রতিরোধে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান হুইপ ইকবালুর রহিম। 

মতবিনিময় সভায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ কাজী শামীম হোসেন, কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডাঃ সৈয়দ নাদির হোসেন, দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডাঃ শামীম আরা নাজনীন, সহকারী পরিচালক, ডাঃ আবু রেজা মোঃ মাহমুদুল হক, এম আব্দুর রহিম মেডিকেল কলেজের মেডিসিন বিভাগ প্রধান সহযোগী অধ্যাপক ডাঃ নুরুজ্জামান, আইডিএর সভাপতি ডাঃ মোঃ আরমান হোসেন, সাধারন সম্পাদক ডাঃ জেবা ফারিয়া ঐশীসহ অন্যান্য চিকিৎসকবৃন্দ উপস্থিত ছিলেন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত

এই বিভাগের আরও খবর