৩১ জুলাই, ২০২১ ১৬:১৯

ফ্রি অক্সিজেন ও অ্যাম্বুলেন্স সেবার উদ্বোধন করল গাইবান্ধা পুলিশ

গাইবান্ধা প্রতিনিধি

ফ্রি অক্সিজেন ও অ্যাম্বুলেন্স সেবার উদ্বোধন করল গাইবান্ধা পুলিশ

গাইবান্ধা জেলার দুস্থ ও অসহায় করোনা রোগীদের পাশে দাঁড়াতে গাইবান্ধা জেলা পুলিশ ফ্রি অক্সিজেন ও অ্যাম্বুলেন্স সেবা নিয়ে এগিয়ে এসেছে। আজ শনিবার দুপুর ১২টায় পুলিশ সুপার কার্যালয় চত্বরে এই সেবার উদ্বোধন করেন জেলা পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম।

উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশ সুপার বলেন, ২০২০ সালের মার্চ মাস থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়ে এখনও তা অব্যাহত আছে। বরং এই বছর এপ্রিল থেকে সংক্রমণের মাত্রা দেশে ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। 

তিনি আরও বলেন, গাইবান্ধা জেলায়ও সংক্রমণের ব্যাপকতা দেখা দিয়েছে। গাইবান্ধায় অনেক দুস্থ ও অসহায় মানুষ করোনা সংক্রমিত হয়ে বাড়িতে অসুস্থ হয়ে পড়ছেন। তাদের সহায়তা দিতে আমরা এই ফ্রি অক্সিজেন ও অ্যাম্বুলেন্স সেবা চালু করলাম। 

তিনি জানান, আমরা একটি হট লাইন ( ০১৩২০১৩৩২৯৯) চালু করেছি। এই হট লাইনে বা জেলার যেকোন থানায় যোগাযোগ করলে আমাদের টিম সেখানে সেবা নিয়ে পৌঁছে যাবে। আমাদের নিজস্ব ডাক্তার, ভলান্টিয়াররা এই সেবা দিতে চব্বিশ ঘণ্টা প্রস্তুত আছে। গাইবান্ধা জেলার যে কোনও স্থানে রোগীর বাড়িতে গিয়ে তার অবস্থা পর্যবেক্ষণ করা হবে। প্রয়োজনমতো অক্সিজেন দিয়ে দরকার হলে আক্রান্তকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে পৌঁছে দেয়া হবে। 

এই কার্যক্রমে পুলিশের দুইটি অ্যাম্বুলেন্স এবং ১২টি অক্সিজেন সিলিন্ডার রাখা হয়েছে। আরও সিলিন্ডার সংগ্রহের কাজ চলছে। পুলিশের নিজস্ব তহবিল, এনজিও এবং বিভিন্ন সংগঠনের সহায়তা নিয়ে এই কার্যক্রম চালানো হবে বলে জেলা পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার রাহাত গাওহারী, গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাসুদুর রহমান, ট্রাফিক ইন্সপেক্টর (প্রশাসন) মো. নুরুল ইসলাম নুর প্রমুখ।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই বিভাগের আরও খবর