শিরোনাম
প্রকাশ : ৭ আগস্ট, ২০২১ ১৯:২৭
প্রিন্ট করুন printer

নেত্রকোনায় কেন্দ্রে কেন্দ্রে উপচে পড়া ভিড়

নিজস্ব প্রতিবেদক

নেত্রকোনায় কেন্দ্রে কেন্দ্রে উপচে পড়া ভিড়
Google News

 

নেত্রকোনা প্রতিনিধি

সারা দেশের ন্যায় নেত্রকোনায় শনিবার সকাল থেকে শুরু হয়েছে গণটিকা প্রদান কার্যক্রম। জেলার ১০ উপজেলায় মোট ৫৪ হাজার সিনোফার্মার টিকা প্রদান করা হচ্ছে। মোট ৮৬ টি ইউনিয়নসহ নেত্রকোনা পৌর সভার ৯ টি ও মোহনগঞ্জ পৌরসভার ৯ টি ওয়ার্ডে একযোগে এই টিকাদান কর্মসূচি চলছে। ওয়ার্ড ভিত্তিক টিকাদান কেন্দ্রে জাতীয় পরিচয় পত্র নিয়ে গেলেই মিলছে টিকা। উপচে পড়া ভিরে হিমশিম খাচ্ছেন স্বাস্থ্যকর্মীরা।

নেত্রকোনা সদর উপজেলার চািল্লশা ইউনিয়নের মোক্তাল হোসেন উচ্চ বিদ্যালয়ে টিকাদান কর্মসূচির উদ্বোধন করেছেন জেলা প্রশাসক কাজি আবদুর রহমান, সিভিল সার্জন সেলিম মিয়া ও পৌর শহরের ২ নং মডেল ওয়ার্ডের সাতপাই আদর্শ বালিকা উচ্চ বিদল্যালয় কেন্দ্র উদ্বোধন করেন মেয়র নজরুল ইসলাম খান, প্যানেল মেয়র এস এম মহসীন আলম। 

এদিকে প্রতিটি কেন্দ্রেই প্রথম দিনে গণটিকাদান কার্যক্রমে দীর্ঘ লাইন সামলে টিকা দিচ্ছেন স্বাস্থ্য কর্মীরা। জানা যায়, প্রথম পর্যায়ে পৌরসভার প্রতি ওয়ার্ডে ২০০ জন করে টিকা নিচ্ছেন। এদিকে উপজেলাগুলোর ইউনিয়ন ভিত্তিক মাত্র একটি ওয়ার্ডে টিকা পাবেন ৬০০ জন করে। গণ টিকাদান কেন্দ্রের প্রতিটিতে বিভিন্ন বয়সের নারী পুরুষরা হুমড়ি খেয়ে পড়েছেন টিকা নিতে। 

অনেকেই জাতীয় পরিচয়পত্র ও রেজিস্ট্রেশন ছাড়াই আসার পর ঘুরে যাচ্ছেন। কেউ কেউ না বুঝেই টিকা নিতে আসছেন। আবার যারা নিয়ম অনুযায়ী টিকা নিতে পারছেন তারা সন্তোষ প্রকাশ করছেন। তবে কেন্দ্রগুলো ঘুরে গণ টিকা চালু করায় স্বতঃস্ফুর্ত টিকা নিতে মানুষকে খুব বেশি আগ্রহী হতে দেখা গেছে। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর