শিরোনাম
প্রকাশ : ২ সেপ্টেম্বর, ২০২১ ১৩:২২
আপডেট : ২ সেপ্টেম্বর, ২০২১ ১৩:২৮
প্রিন্ট করুন printer

ঘোড়াঘাটে ঐতিহ্যবাহী নৌকা বাইচ দেখতে মানুষের ঢল

দিনাজপুর প্রতিনিধি

ঘোড়াঘাটে ঐতিহ্যবাহী নৌকা বাইচ দেখতে মানুষের ঢল
ঘোড়াঘাটে ঐতিহ্যবাহী নৌকা বাইচ।
Google News

গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা সবাইকে মুগ্ধ করে। এজন্য দিনাজপুরের ঘোড়াঘাট এবং গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার সীমান্তের উপর দিয়ে বয়ে যাওয়া করতোয়া নদীতে নৌকা বাইচ প্রতিযোগিতা দেখতে মানুষের উপচে পড়া ভিড় দেখা গেছে।

নদীর দুই পাড়ে নানা শ্রেণি-পেশার কয়েক হাজার মানুষ উপভোগ করেন এই প্রতিযোগিতা। তার মধ্যে গ্রামগঞ্জের নারীদের উপস্থিতি ছিল চোখে পরার মতো।

বুধবার বিকালে গ্রামবাংলার ঐতিহ্যবাহী এই নৌকা বাইচ প্রতিযোগিতা করতোয়া নদীতে অনুষ্ঠিত হয়। দুপুরের পর থেকে নদীর দু-পাড়ে নানা বয়সের মানুষ ভিড় করতে থাকে। এতে আশপাশের কয়েকটি উপজেলার ৪টি দল অংশগ্রহণ করে। প্রতি বছর এই নদীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ খেলা অনুষ্ঠিত হয়।

এ বছর পলাশবাড়ী উপজেলার কিশোরগাড়ি ইউনিয়নের হাসানখোর স্পোর্টিং ক্লাবের উদ্যোগে এই খেলা অনুষ্ঠিত হয়। খেলা শেষে গোবিন্দগঞ্জ উপজেলা দলের হাতে বিজয়ী পুরস্কার তুলে দেন আমন্ত্রিত অতিথিরা।

নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা চেয়ারম্যান একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ এবং ঘোড়াঘাট পৌরসভার মেয়র আব্দুস সাত্তার মিলন। এসময় বিশেষ অতিথি ছিলেন পলাশবাড়ী উপজেলার কিশোরগাড়ী ইউনিয়নের চেয়ারম্যান আমিনুল ইসলাম রিন্টু, ঘোড়াঘাট পৌরসভার প্যানেল মেয়র ফেরদৌসি আরা বিলকিছ, ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সাহেব আলী, ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মুটুক সওদাগর ও সমাজসেবক সাব্বির হোসেন প্রমুখ।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর