৮ সেপ্টেম্বর, ২০২১ ০৬:০৬

সিদ্ধিরগঞ্জে নার্স দিয়ে ডেলিভারি করায় দুই নবজাতকের মৃত্যুর অভিযোগ

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

সিদ্ধিরগঞ্জে নার্স দিয়ে ডেলিভারি করায় দুই নবজাতকের মৃত্যুর অভিযোগ

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সানারপাড় এলাকায় একটি হাসপাতালে নার্স দিয়ে ডেলিভারি করায় দুই নবজাতকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার (৭ সেপ্টেম্বর)  দুপুরে সানারপাড় এলাকার হেলথ কেয়ার আধুনিক হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে  এ ঘটনা ঘটে। 

জানা যায়, অন্তঃসত্ত্বা মাহিনূরের বাসা নারায়ণগঞ্জের ফতুল্লার রঘুনাথপুরে। তার প্রসব ব্যথা উঠার পর মঙ্গলবার সকালে তাকে ওই হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু ডাক্তার না থাকায় আমেনা নামে এক নার্সের মাধ্যমে  ডেলিভারি সম্পন্ন করা হয় বলে অভিযোগ স্বজনদের। 

এ বিষয়ে নবজাতকের পিতা মোহাম্মদ শাহ্ আলম জানান, ডেলিভারির পর আমরা অন্য হাসপাতালে নিতে চেয়েছিলাম। কিন্তু তারা দেড় ঘন্টার মতো বাচ্চাদের এই হাসপাতালেই  রেখেছেন। তাছাড়া অনুমতি না নিয়ে ডেলিভারি করা হয়েছে বলেছে জানান তিনি। তিনি আরো জানান, যা হওয়ার তা হয়ে গেছে। আমরা কোনো ঝামেলায় যেতে চাচ্ছি না।

এ বিষয়ে ওই হাসপাতালের ব্যবস্থাপক আবুল বাসার নার্স দিয়ে ডেলিভারি করানোর বিষয়টি অস্বীকার করে বলেন, মাহিনূর ৬ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। আমরা তাদের অনুমতি নিয়েই ডেলিভারি কার্যক্রম সম্পন্ন করেছি। তাছাড়া বাচ্চা ভূমিষ্ঠ হয়ে যাচ্ছিল বলে ডেলিভারি করানো হয়েছে বলেও জানান তিনি। 

এদিকে, হাসপাতালের চেয়ারম্যান সাজেদা বেগম ও ওই নার্স আমেনার নাম্বারে যোগাযোগ করার চেষ্টা করলে তাদের ফোন বন্ধ পাওয়া যায়। 

ঘটনাস্থলে যাওয়া সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) তৌহিদুজ্জামান জানান, নবজাতকের পরিবার থানায় কোনো অভিযোগ দায়ের করেনি।

কথা হলে জেলা সিভিল সার্জন ডাঃ মোঃ ইমতিয়াজ আহমেদ জানান,  এবিষয়ে কেউ অভিযোগ দিলে ব্যবস্থা নেওয়া হবে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর