১২ সেপ্টেম্বর, ২০২১ ২০:০৯

সাতক্ষীরায় দুটি টমেটো খেত পরিদর্শন করলেন কৃষিমন্ত্রী

মনিরুল ইসলাম মনি, সাতক্ষীরা

সাতক্ষীরায় দুটি টমেটো খেত পরিদর্শন করলেন কৃষিমন্ত্রী

 

সাতক্ষীরা কলারোয়ার দুটি বারী-৮ জাতের টমেটো খেত পরিদর্শন করেছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

রবিবার বিকেলে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলার যুগিখালী ও জালালাবাদ ইউনিয়নের বাটরা ও কামারালী এলাকার মাঠ পরিদর্শন করে টমেটো চাষিদের সাথে মতবিনিময় করেন।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দেশের কৃষকেরা আধুনিকতা থেকে বেরিয়ে এসে প্রযুক্তিকে কাজে লাগিয়ে কৃষিতে বিল্পব ঘটিয়েছে। সাতক্ষীরা কলারোয়া অঞ্চলের কৃষকেরা ৩৭ হেক্টর জমিতে আবাদ করলেও বারি-৮ জাতের টমেটো চাষে সফলতা পেয়েছে। উপজেলাতে ৬৭ হেক্টর জমিতে অতি সুস্বাদু বারি ৮ জাতের উচ্চ ফলনশীল টমেটো চাষ করছেন। কামারালী মান্দারতালা এলাকার চাষীদের জলাবদ্ধতা দূর করতে আগামী এক বছরের মধ্যে দখলকৃত খাল কৃষকদের জন্য উন্মুক্ত করে খনন করা হবে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী।
 
টমেটো মাঠ পরিদর্শন শেষে কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহমেদ স্বপনের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, সাতক্ষীরা সদর-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, সাতক্ষীরা -১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ এমপি, কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো: মেসবাহুল ইসলাম, অতিরিক্ত সচিব ওয়াহিদা আক্তার, কৃষি সম্পসারণ অধিদপ্তরের মহাপরিচালক মো: আসাদুল্লাহ, বিএডিসির চেয়ারম্যান ড. অমিতাভ সরকার, বিএআরসির নির্বাহী চেয়ারম্যান ড. শেখ মো: বখতিয়ার, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খুলনার উপপরিচালক মো: হাফিজুর রহমান, সাতক্ষীরা জেলা প্রশাসক হুমায়ন কবির, কৃষি অধিদপ্তর উপ-পরিচালক সাতক্ষীরা মো: নূরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।  

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর