১৭ সেপ্টেম্বর, ২০২১ ১৫:৩৫

শেরপুর হাসপাতালে দালাল ও চোরের দৌরাত্ম

শেরপুর প্রতিনিধি

শেরপুর হাসপাতালে দালাল ও চোরের দৌরাত্ম

শেরপুর জেলা হাসপাতালে দালাল ও চোরের উপদ্রবে অতিষ্ঠ সেবা নিতে আসা মানুষজন। এ যেন দালাল ও চোরের এক অভয়ারাণ্য। প্রতিদিনই মানুষের অভিযোগের অন্ত নেই।হাসপাতাল, ক্লিনিক , ডায়াগনস্টিক সেন্টার, ডাক্তারের চেম্বার ও ওষুুধের দোকান সব কিছুতেই দালালের দৌরাত্ম। স্বাস্থ্য সেবায় শহর থেকে শুরু করে প্রত্যন্ত গ্রাম পর্যন্ত রয়েছে দালাল কানেকশন। আর দিনে রাতে রোগীর বিছানা টাকা মোবাইল অলংকার চুরির ঘটনা হর হামেশা ঘটছে।

এ নিয়ে নড়েচড়ে বসেছে জেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ ও আইন শৃংখলা বাহিনী। ১৫ সেপ্টম্বর দুপুরে জেলা প্রশাসন থেকে এক ঝটিকা মোবাইল কোর্ট পরিচালনা করে এক দালালকে দুই মাসের কারাদন্ড দেওয়া হয়। এই ঘটনাতেই তিনদিন ধরে হাসাপাতাল প্রাঙ্গনে দালাল চোরের উপদ্রব কিছুটা কমেছে। জেলার সিভিল সার্জন দালাল চোরের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ইতিমধ্যে র‌্যাব-১৪ ও জেলা পুলিশকে চিঠি দিয়েছেন। রাতদিনে বিষয়টি মনিটরিং করতে দুজন আবাসিক মেডিকেল কর্মকর্তাকে দায়িত্ব দিয়েছেন। তিনি নিজেও দিনে অন্তত দুবার সশরীরে দায়িত্ব পালন করবেন। গোপনে অভিযুক্তদের নাম ঠিকানা সংগ্রহের কাজ চলছে। নজরদারি বাড়িয়েছে জেলা প্রশাসন, পুলিশ ও র‌্যাব-১৪। এই তৎপরতায় চিকিৎসা নিতে আসা মানুষজন অত্যন্ত খুশি বলে জানিয়েছে।

হাসপাতালের তত্বাবধায়ক ও সিভিল সার্জন ডা. আওয়ারুর রউফ বলেছেন, হাসপাতালকে দালাল চোর মুক্ত করতে যা যা করার দরকার সব কিছু করা হবে। কোন অবস্থাতেই সাধারন মানুষের ভোগান্তি মানা হবে না। তিনি তথ্য চেয়ে সকলের কাছে সহযোগীতা চেয়েছেন।

জেলার পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরী বলেছেন, জেলা পুলিশ গুরুত্বের সাথে বিষয়টি দেখছে। ওখানে কে কি করে খোঁজ নেওয়া হচ্ছে।বিপদ গ্রস্থ মানুষের সাথে যারা প্রতরণা চুরি করে তাদের আইনের আওতায় আনা হবে।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর