২১ সেপ্টেম্বর, ২০২১ ০৫:৪৫

পেকুয়ার টইটংয়ে নৌকার প্রার্থী নির্বাচিত

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি

পেকুয়ার টইটংয়ে নৌকার প্রার্থী নির্বাচিত

প্রতীকী ছবি

কক্সবাজারের পেকুয়ার টইটং ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিপুল ভোটে পুনরায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী জাহেদুল ইসলাম চৌধুরী। নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ৭৯২৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী জেড এম মোসলেম উদ্দিন চশমা প্রতীক নিয়ে পেয়েছেন ৩৯২২ ভোট। 

সোমবার (২০ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ইমরান হোসেন বেসরকারীভাবে এ ফলাফল ঘোষনা করেন।  

সোমবার সকাল থেকে ৯টি কেন্দ্রে উৎসবমুখর পরিবেশে ভোট দিয়েছেন ভোটাররা। এবারে প্রতিটি কেন্দ্রে নারী ভোটারের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। নির্বাচনে মোট ১৮ হাজার ৬শত ১২ ভোটারের মধ্যে ১৩ হাজার ৪৫২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
 
এর আগে বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া সুষ্ঠুভাবে সম্পন্ন হয় এ নির্বাচন। নিরাপত্তার ছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সকাল সাড়ে ১০টার দিকে টইটং সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুই মেম্বার পদপ্রার্থীর অনুসারীদের মাঝে উত্তেজনা বিরাজ করে। পরে আইনশৃঙ্খলা বাহিনী এসে পরিস্থিতি শান্ত করে। তাছাড়া বেলা ১২টার দিকে ৯নং ওয়ার্ডের সোনাইছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেয়ার সময় মাহমুদুল করিম নামের এক যুবককে আটক করে আইনশৃঙ্খলা বাহিনী।

উল্লেখ্য এ নির্বাচনে চেয়ারম্যান পদে ৭ জন, মেম্বার পদে ৪২ জন ও মহিলা মেম্বার পদে লড়ছেন ১২ জন প্রতিদ্বন্দ্বী। 

এবারের নির্বাচনে ১নং ওয়ার্ড থেকে আব্দুল জলিল, ২নং থেকে আবুল কালাম, ৩নং থেকে মনজুর আলম, ৪ নং থেকে মৌলানা আব্দুল হক, ৫নং থেকে আবু ওমর, ৬নং থেকে ফায়সাল আকবর, ৭নং থেকে শাহাব উদ্দিন, ৮নং থেকে ইলিয়াছ মুহাম্মদ রোকন ও ৯ নং ওয়ার্ড থেকে নুরুল আবছার ইউপি সদস্য নির্বাচিত হয়েছেন। 

এছাড়া সংরক্ষিত মহিলা আসন ১,২ ও ৩ নং ওয়ার্ড থেকে দিলুয়ারা বেগম, ৪, ৫ ও ৬ নং থেকে রোজিনা আক্তার এবং ৭, ৮ ও ৯ নং ওয়ার্ড থেকে আয়েশা মোনাফ বিজয়ী হয়েছেন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর