২১ সেপ্টেম্বর, ২০২১ ১৭:৪১

দিনাজপুরে জঙ্গি সন্দেহে আটক ৬ জনের একদিনের রিমান্ড

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে জঙ্গি সন্দেহে আটক ৬ জনের একদিনের রিমান্ড

দিনাজপুরে তিন উপজেলায় জঙ্গি সন্দেহে আটক ১১ জন সদস্যের রিমান্ড শুনানি হয়েছে। আটককৃতদের মধ্যে দিনাজপুর সদরের ৫ জনকে জেলগেটে জিজ্ঞাসাবাদ ও বাকি ৬ জনের একদিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। আজ মঙ্গলবার দুপুরে দিনাজপুর চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতের বিচারক এই আদেশ দেন। 

সদরের আমলী আদালত-১ এর বিচারক ইসমাইল হোসেন সদরের আটকদের মধ্যে পাঁচ জনকে রিমান্ড মঞ্জুর না করে জেলগেটে দুইদিন জিজ্ঞাসাবাদের আদেশ দেন। বিরল আমলী আদালত-৪ এর বিচারক শিশির কুমার বসু এবং বোচাগঞ্জ আমলী আদালত-৩ এর বিচারক শারমিন আক্তার বিরল ও বোচাগঞ্জ উপজেলা থেকে আটকদের বাকি ৬ জনের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এর সত্যতা নিশ্চিত করে দিনাজপুর কোর্ট পুলিশ পরিদর্শক মনিরুজ্জামান জানান, দিনাজপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালত-৪ (বিরল)-এর বিচারক শিশির কুমার বসু বিরল থানার দায়ের করা মামলায় গ্রেফতার দেখানো ৩ জনকে একদিন করে রিমান্ডে নেওয়ার আদেশ দেন। চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালত-৩ (বোচাগঞ্জ) এর বিচারক শারমিন আক্তার বোচাগঞ্জ থানার দায়ের করা মামলায় গ্রেফতার দেখানো ৩ জনকে একদিন করে রিমান্ডে নেওয়ার আদেশ দেন।

তবে কোতোয়ালি থানায় দায়ের করা মামলায় গ্রেফতার দেখানো ৫ জনকে জেলগেটে দুইদিন করে জিজ্ঞাসাবাদের আদেশ দেন দিনাজপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালত-১ (সদর)-এর বিচারক ইসমাইল হোসেন। এর আগে আটক ১১ জনকে মঙ্গলবার আদালতে তোলা হলে দিনাজপুরে পৃথক তিনটি আদালতের বিচারক এই আদেশ দেন।

উল্লেখ্য, গত ১৬ সেপ্টেম্বর বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে জেলার সদর উপজেলা, বিরল উপজেলা ও বোচাগঞ্জ উপজেলার তিনটি মসজিদে অভিযান চালায় ঢাকার এন্টিটেররিজম ইউনিটের সদস্যরা। পরে তিনটি মসজিদ থেকে ৪২ জনকে আটক করা হয় এবং তাদের কাছ থেকে বিভিন্ন বই ও সিডি উদ্ধার করা হয়। পরে তাদের তথ্য যাচাই-বাছাই করে ১৯ জনকে আটক করা হয়। আটককৃত ১৯ জনের বিরুদ্ধে মধ্যে ১১ জনকে আসামি করে তিনটি থানায় পৃথক মামলা দায়ের করা হয়।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর