২০ অক্টোবর, ২০২১ ১৫:৪৯

খাগড়াছড়িতে জশনে জুলুস ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত

খাগড়াছড়ি প্রতিনিধি

খাগড়াছড়িতে জশনে জুলুস ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত

খাগড়াছড়িতে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আহলে সুন্নত ওয়াল জামায়ার উদ্যোগে জশনে জুলুসের আয়োজন করা হয়। আজ বুধবার ধর্মপ্রাণ  রসুল (স.) এর আশেকগণ বিভিন্ন থানা থেকে জেলা শহরে জুলুসে যোগ দান করে। 

জুলুসটি পৌর ঈদগাহ থেকে আরম্ভ হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় শাপলা চত্বর সংলগ্ন ঈদগাহ ময়দানে এসে মিলাদ মাহফিলে জমায়েত হয়। জমায়েতে সভাপতিত্ব করেন সাবেক মেয়র মো. রফিকুল আলম।

এতে বক্তব্য রাখেন আহলে সুন্নত ওয়াল জামায়াতের উপদেষ্টা মো. জাহেদুল আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আক্তার উদ্দীন মামুন, সহ-সভাপতি মাওলানা আবু তাহের আনসারী আল কাদেরী, খাগড়াছড়ি শাহে জামে মসজিদের পেশ ইমাম মাওলানা সালাউদ্দীন আল কাদেরী প্রমুখ।

জমায়েতের শেষে মুনাজাত পরিচালনা করেন ফটিকছড়ি হতে আগত আশারাফবাদ দরবার শরীফের পীরে হাফেজ আল্লামা শাহ আলম নঈমি (মা.আ.)। এদিকে গাউছিয়া কমিটি বাংলাদেশ খাগড়াছড়ি জেলা শাখার আহ্বায়ক আলহাজ্ব ছালেহ আহমেদের নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালি ঈদগাহ ময়দানে জুলুসে যোগদান করে।

এছাড়াও শহরের বিভিন্ন মসজিদ-মাদরাসা ও সুন্নি সংগঠন হতে ব্যানার-ফেস্টুন এবং পতাকা হাতে সর্বস্তরের সুন্নি জনতা জুলুসে যোগদান করে। জুলুস চলাকালে প্রশাসন নিরাপত্তা ব্যবস্থা জোরদার করে। এছাড়াও শহরের বিভিন্ন সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ও অফিসগুলোতে নানা কর্মসূচির মধ্য দিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত হয়।

বিডি প্রতিদিন/আবু জাফর

সর্বশেষ খবর